Manchester United: ৬০ কোটি মার্কিন ডলার দেনার দায়ে ডুবে ম্যান ইউ! ক্লাব বিক্রি করছে গ্লেজার পরিবার

Manchester United: শেষ পাঁচ বছরে নেই কোনও ট্রফি। ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামেও কোনও উন্নয়ন হয়নি। এছাড়াও আর্থিকভাবে বিপুল দেনায় ডুবে আছে ইউনাইটেড। গত মার্চ পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছিল প্রায় ৬০ কোটি মার্কিন ডলার। 

Updated By: Nov 23, 2022, 01:36 PM IST
Manchester United: ৬০ কোটি মার্কিন ডলার দেনার দায়ে ডুবে ম্যান ইউ! ক্লাব বিক্রি করছে গ্লেজার পরিবার
দেনার দায়ে ডুবে থাকা ম্যান ইউ বিক্রি হতে চলেছে। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সঙ্গে বিচ্ছেদের মুহূর্তে ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) ক্লাব ও 'রেড ডেভিলস'-এর (Red Devlis) অগণিত সমর্থকদের জন্য খারাপ খবর। দেনার দায়ে এবার বিক্রি হতে চলেছে ম্যান ইউ। কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে ক্লাব বিক্রির কথা ঘোষণা করা হয়েছে। সেই ২০০৫ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানায় রয়েছে যুক্তরাষ্ট্রের (United States) গ্লেজার পরিবারের (Glazer) কাছে। এই পদক্ষেপের ফলে ১৭ বছরের সেই সম্পর্কও এবার শেষ হতে চলেছে। এত বড় ঘোষণা টুইটারে জানিয়েছে ম্যান ইউ ম্যানেজমেন্ট। 

শেষ পাঁচ বছরে নেই কোনও ট্রফি। ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামেও কোনও উন্নয়ন হয়নি। এছাড়াও আর্থিকভাবে বিপুল দেনায় ডুবে আছে ইউনাইটেড। গত মার্চ পর্যন্ত ক্লাবের ঋণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছিল প্রায় ৬০ কোটি মার্কিন ডলার। এই পরিস্থিতিতে ক্লাবের নিয়ন্ত্রণ আর ধরে রাখতে চায় না গ্লেজার পরিবার। মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড এক বিবৃতি জারি করে জানিয়েছে যে, বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে। ইউনাইটেডকে মাঠে এবং বাণিজ্যিকভাবে এগিয়ে নেওয়ার জন্যই এমন পদক্ষেপ বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA World Cup 2022: বিশ্বকাপ অভিযানের আগে বড় ধাক্কা! রোনাল্ডোর সঙ্গে চুক্তি বাতিল করল ম্যানচেস্টার ইউনাইটেড

আরও পড়ুন: FIFA World Cup 2022, FRA vs AUS: মন্দ ইতিহাস, বেঞ্জিমাদের অভাব ভুলিয়ে অলিভিয়ের জিহুর জোড়া গোলে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ফ্রান্স

এক বিবৃতির মাধ্যমে ম্যান ইউ মঙ্গলবার জানিয়েছে, 'বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন-সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে।' 

চলতি বছরের মে মাসে আর এক ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি বিক্রি করা হয়। রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ থেকে ক্লাবটি কিনে নেয় যুক্তরাষ্ট্রের একটি কনসোর্টিয়াম, যার অন্যতম অংশীদার বেসবল ক্লাব লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক টড বোহলি। এদিকে, গত মাসে ইউনাইটেড কেনার আগ্রহ দেখিয়েছিলেন ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.