'ব্যালন ডি'অর পাবেন?' সাংবাদিকের প্রশ্নের উত্তরে চমকে দিলেন এমবাপে

ব্রাজিলের কিংবদন্তি পেলে ও রোনাল্ডোও এমবাপের খেলা দেখে মুগ্ধ।

Updated By: Jul 11, 2018, 07:53 PM IST
'ব্যালন ডি'অর পাবেন?' সাংবাদিকের প্রশ্নের উত্তরে চমকে দিলেন এমবাপে

নিজস্ব প্রতিনিধি : হয় লিওনেল মেসি। নয়তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত এক দশকে ব্যালন ডি'অর পুরস্কারের গায়ে যেন এই দুটো নামই লেখা হয়েছে। বারবার বিশ্বের সেরা হয়েছেন এই দুই মহাতারকা। কিন্তু এবার বোধ হয় পরিবর্তনের সময় এসেছে। মেসি, রোনাল্ডো, নেমার তিনজনেরই দেশ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। ফলে ব্যালন ডি'অরের দাবিদার হিসাবে এই তিনজনের নামই এবার অনিশ্চয়তায় ঢাকা। 

আরও পড়ুন-  ''ফ্রান্সের জয় ফুটবলের লজ্জা''

প্রায় হঠাত্ করেই সেরার তালিকায় ভেসে উঠছে কিলিয়ান এমবাপের নাম। ফ্রান্স বিশ্বকাপের ফাইনালে ওঠার পর থেকে ১৯ বছর বয়সী এমবাপের নাম যেন ব্যালন ডি'অরের দাবিদার হিসাবে আরও জোরদার হচ্ছে। ফলে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে ফ্রান্সের জয়ের পর এক সাংবাদিক এমবাপেকে প্রশ্নটা করেই ফেললেন। আর এমবাপে উত্তর দিলেন, ''ওই পুরস্কারের ব্যাপারে আমি একেবারে ভাবছি না এমন নয়। তবে আমার বিশ্বকাপ চাই। ওটা নিয়ে গোটা একটা রাত ঘুমোতে চাই।'' ব্রাজিলের কিংবদন্তি পেলে ও রোনাল্ডোও এমবাপের খেলা দেখে মুগ্ধ। বিশ্বের তাবর তারকারা এমবাপেকে উঠতি তারকা বলে মেনে নিয়েছেন এক কথায়। ফলে এবারের সেরার দৌড়ে কার্যত অনেকের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন ফরাসী তারকা।

আরও পড়ুন-  ইংল্যান্ডের সমর্থনে আজ কোচ সাউথগেটের মতো সেজে আসবেন সমর্থকরা

বিশ্বকাপের ফাইনালে দেশ। এমবাপে বলে গেলেন, ''এটা আমার কাছে স্বপ্নের মতো একটা ব্যাপার। সত্যি বলতে এই অনুভূতি বলে বোঝাতে পারব না। তবে আমি স্বপ্ন দেখতে ভালবাসি। বিশ্বকাপ জেতার স্বপ্নটাও দেখে ফেলেছি।''

.