পেনাল্টি মিস মেসির, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড

তারকাসমৃদ্ধ দল শেষমেশ আটকে গেল প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা আইসল্যান্ডের কাছে।

Updated By: Jun 16, 2018, 08:37 PM IST
পেনাল্টি মিস মেসির, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড

নিজস্ব প্রতিনিধি : গঞ্জালো হিগুয়েনের বদলে সার্জিও অ্যাগুয়েরোকে দলে নিয়েছিলেন কোচ জর্জে সাম্পাউলি। তাঁর এই সিদ্ধান্ত ভুল ছিল না। সেটা আইসল্যান্ডের বিরুদ্ধে অ্যাগুয়েরো প্রমাণ করে দিলেন ১৯ মিনিটে। বক্সে বল পেয়ে বাঁ-পায়ের ঝোড়ো শটে আইসল্যান্ডের জালে বল জড়িয়ে দিলেন। বিশ্বকাপে প্রথম গোল করলেন অ্যাগুয়েরো।

আরও পড়ুন- মাতিয়াসের 'গেম' খেলে ভুল শোধরাচ্ছেন মেসি

আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হল না। অ্যাগুয়েরোর গোলের ঠিক চার মিনিট বাদেই আইসল্যান্ড শোধ দিয়ে ফেলল। তবে সেই গোলে গোলদাতা ফিনবোগাসনের কৃতিত্বের থেকে বেশি ছিল আর্জেন্টাইন ডিফেন্সের দোষ। গোল দেওয়ার পরের মিনিট থেকেই আইসল্যান্ড দূর্গ পাহাড়ার কাজে নেমে পড়ে। কখনও আটজন কখনও ন'জনে মিলে রক্ষণ সামলাল আইসল্যান্ড। পায়ের জঙ্গল তৈরি করে বারবার আর্জেন্টাইন অ্যাটাক রুখে দিল তারা।

আরও পড়ুন- কাতারেও হয়তো মেসি, ইতিবাচক ইঙ্গিত দিলেন আর্জেন্টিনার কোচ

বিশ্বকাপের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার একটা অদৃশ্য প্রভাব হয়তো লিওনেল মেসির উপর ছিল। সঙ্গে বিশ্বকাপ মানেই মেসির কাছে চাপের প্রেসার কুকার। সব মিলিয়ে পাহাড়প্রমাণ চাপ নিয়েই যে মেসি নেমেছিলেন সেটা বলাই যায়। আর এই চাপের প্রভাব মেসির শরীরী ভাষা ও খেলায় লক্ষিত হচ্ছিল ক্ষণে ক্ষণে। বারবার খেই হারিয়ে ফেলছিলেন আর্জেন্টাইন তারকা। হতাশার শেষ এখানেই নয়। দ্বিতীয়ার্ধে পেনাল্টি মিস করে বসলেন মেসি। সেই পেনাল্টি মিসের সঙ্গে সঙ্গে আর্জেন্টিনার প্রথম ম্যাচে জয়ের সম্ভাবনাও যেন হতাশার অন্ধকারে তলিয়ে গেল। বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমে আইসল্যান্ডের ইস্পাতকঠিন মানসিকতার সামনে আটকে গেল আর্জেন্টিনা। লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন, জাভিয়ের মাসচেরানোর মতো তারকাসমৃদ্ধ দল শেষমেশ আটকে গেল প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা আইসল্যান্ডের কাছে। ১-১ গোলে এই ড্রটা কোথাও যেন আইসল্যান্জের নৈতিক জয় হিসাবেই তোলা থাকল। আর প্রথম ম্যাচ শেষে আর্জন্টিনার জন্য পড়ে রইল হতাশা।

.