উয়েফার বর্ষসেরা ফুটবলার লিও মেসি

ফের একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টেক্কা দিলেন লিওনেল মেসি। আরেকটা ট্রফি যোগ হল তাঁর ট্রফি ক্যাবিনেটে। উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন বার্সেলোনা সুপারস্টার। সতীর্থ লুই সুয়ারেজ এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে ইউরোপ সেরা হলেন মেসি। গতবছর মেসির পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। বার্সার হয়ে ত্রিমুকুট জিতেছিলেন মেসি। তাছাড়া টেলমো জারার ২৫১টি গোলের রেকর্ড ভেঙেছিলেন তিনি। গত মরসুমে মোট ৫৮টি গোল করেছিলেন মেসি। এই নিয়ে দ্বিতীয়বার উয়েফার বর্ষসেরা ফুটবলারের সম্মান পেলেন তিনি।

Updated By: Aug 28, 2015, 07:50 PM IST
উয়েফার বর্ষসেরা ফুটবলার লিও মেসি

ব্যুরো: ফের একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টেক্কা দিলেন লিওনেল মেসি। আরেকটা ট্রফি যোগ হল তাঁর ট্রফি ক্যাবিনেটে। উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন বার্সেলোনা সুপারস্টার। সতীর্থ লুই সুয়ারেজ এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে ইউরোপ সেরা হলেন মেসি। গতবছর মেসির পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। বার্সার হয়ে ত্রিমুকুট জিতেছিলেন মেসি। তাছাড়া টেলমো জারার ২৫১টি গোলের রেকর্ড ভেঙেছিলেন তিনি। গত মরসুমে মোট ৫৮টি গোল করেছিলেন মেসি। এই নিয়ে দ্বিতীয়বার উয়েফার বর্ষসেরা ফুটবলারের সম্মান পেলেন তিনি।

বর্ষসেরা ফুটবলার হওয়ার পাশাপাশি রোনাল্ডোকে টপকে উয়েফার সেরা গোলের সম্মানও পেলেন মেসি। গতবছর এপ্রিল মাসে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে করা মেসির গোলকে সেরা বাছাই করা হয়েছে।

 

.