#MeToo:সাত দিনের মধ্যে জবাব দিতে হবে অভিযুক্ত বোর্ড সিইওকে!

এদিকে চলতি মাসের ১৭ এবং ১৮ তারিখ আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। সেখানে বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করার কথা রাহুলের।

Updated By: Oct 14, 2018, 02:16 PM IST
#MeToo:সাত দিনের মধ্যে জবাব দিতে হবে অভিযুক্ত বোর্ড সিইওকে!

নিজস্ব প্রতিবেদন : বলিউড, রাজনীতির পর এবার #MeToo-র হানা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অন্দরে। বোর্ডের সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে সরব হয়েছেন এক মহিলা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে তাঁর কাছ থেকে ব্যাখ্যা জানতে চাওয়া হল। বোর্ডের কাজকর্ম পরিচালনার জন্য সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর সাত দিনের মধ্যে রাহুলের জবাব তলব করেছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে সপ্তাহ দুয়েক আগেই অভিযোগ প্রকাশ্যে এসেছে। কাজের সুযোগ পাইয়ে দেওয়ার অছিলায় রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার এই অভিযোগ করেছেন এক মহিলা। গোপন রাখা হয়েছে সেই মহিলার পরিচয়। টুইটারে  কয়েকটি স্ক্রিন শট শেয়ার করা হয়েছে। তা থেকে এই যৌন নিগ্রহের বিষয়টি স্পষ্ট হয়েছে।মহিলার অভিযোগ মিডিয়ায় চাকরি দিতে চূড়ান্ত পর্বের ইন্টারভিউয়ের নাম করে বাড়িতে ডেকেছিলেন রাহুল।       

সোশ্যাল মিডিয়ার এই পোস্টের পরেই নড়েচড়ে বসে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর। আগামী এক সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে রাহুলকে। সেই জবাবে যদি কমিটি সন্তুষ্ট না হয় তাহলে অন্য পথ বেছে নেওয়া হবে বলে জানা  গিয়েছে। এদিকে চলতি মাসের ১৭ এবং ১৮ তারিখ আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। সেখানে বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করার কথা রাহুলের।

সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর প্রধান বিনোদ রাই সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, এখনও রাহুলের থেকে কোনও ক্ষমতা কেড়ে নেওয়া হয়নি। আর তাই বৈঠকে  যোগ দিতে কোনও সমস্যা হবে না তাঁর। অন্যদিকে ক্রিকেট দুনিয়ার এর আগে #MeToo অভিযোগ উঠেছে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা  এবং স্পিডস্টার লাসিথ মালিঙ্গার বিরুদ্ধে।

.