পাকিস্তানের কোচ থাকছেন মিকি আর্থার! টেস্ট দলের নেতৃত্বে আজহার আলি?

ভবিষ্যতের কথা মাথায় রেখেই এমন পদক্ষেপ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট।

Updated By: Jul 30, 2019, 05:38 PM IST
পাকিস্তানের কোচ থাকছেন মিকি আর্থার! টেস্ট দলের নেতৃত্বে আজহার আলি?

নিজস্ব প্রতিবেদন : ২০১৯ সালে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে পাকিস্তান বিদায় নিলেও ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পাকিস্তান দলের হেড কোচ হিসেবে চাকরি টিকে যেতে পারে মিকি আর্থারের। তবে নেতৃত্ব খোয়াতে চলেছেন সরফরাজ আহমেদ। টেস্ট দলের নেতৃত্ব ফিরে পেতে পারেন আজহার আলি। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নেতৃত্বে থাকবেন সরফরাজই।

আগামী দোসরা অগাস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্রিকেট কমিটি বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে পর্যালোচনায় বসবেন। আর সেই কারণে ইতিমধ্যেই লাহোরে এসে পৌঁছেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে যায় পাকিস্তান। পয়েন্ট সমান হলেও রান রেটে নিউ জিল্যান্ডের থেকে পিছিয়ে পড়ে পাকিস্তান। একটুর জন্য সেমি-ফাইনালে যেতে পারেনি সরফরাজ আহমেদের দল। ডন রিপোর্টের সূত্র বলছে, কোচ হিসেবে থেকে যেতে পারেন মিকি আর্থার। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয় এবং আর্থারে কোচিংয়েই টি-টোয়েন্টিতে শীর্ষ স্থানে ওঠে পাকিস্তান। এটাই তাঁর প্লাস পয়েন্ট। যেহেতু ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সে কথা মাথায় রেখেই মিকি আর্থার পাকিস্তানের হেড কোচ হিসেবে বহাল থাকতে পারেন।

আরও পড়ুন - ICC World Test Championship: নিয়ম, ফরম্যাট এবং পয়েন্ট পদ্ধতি জেনে নিন

তবে টেস্ট দলের নেতৃত্ব খোয়াতে চলেছেন সরফরাজ আহমেদ। তাঁর জায়গায় টেস্টে নেতৃত্ব ফিরে পেতে পারেন আজহার আলি। তবে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্বে থাকবেন সরফরাজ আহমেদ। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার পরেই আজহার আলিকে সরিয়ে সরফরাজকে টেস্ট দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়। পাশাপাশি ওই রিপোর্ট বলছে আজহার এবং সরফরাজের ডেপুটি হিসেবে বাবর আজমের নাম ভাবা হচ্ছে। ভবিষ্যতের কথা মাথায় রেখেই এমন পদক্ষেপ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট। এদিকে বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠতে না পারার ব্যর্থতা কাঁধে নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক।

.