মোহালির মহারণে ধোনিকে ট্র্যাজিক হিরো কর্ন বানালেন ইশান্ত। সিরিজে ১-২ পিছিয়ে পড়ল ভারত

Last Updated: Saturday, October 19, 2013 - 21:39

ভারত- ৩০৩/৯ (৪৬.১ ওভার) ধোনি- ১৩৯ অপ (১২১ বলে) ১২ টা বাউন্ডারি, ৫টা ওভার বাউন্ডারি। অস্ট্রেলিয়া- ৩০৪/৬ (৪৯.৩ ওভার) (ফকনার ৬৪ অপ, ভগস ৭৬ অপ)।
অস্ট্রেলিয়া ৪ উইকেটে জয়ী।


নায়ক নয় ট্রাজিক নায়ক। মোহালিতে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দুরন্ত শতরান সত্ত্বেও ভারত হেরে গেল ৪ উইকেটে। সাম্প্রতিককালে দেশের জার্সিতে অন্যতম সেরা ইনিংস খেলেও ধোনিকে ট্রাজিক নায়ক হয়েই থেকে যেতে হল। হাতের মুঠোয় থাকা ম্যাচ হেরে একদিকে যেমন ১-২ সাত ম্যাচের সিরিজ হেরে গেল ভারত, অন্যদিকে তেমন ভারতীয় বোলারদের যোগ্যতা নিয়েও বড়সড় প্রশ্ন উঠে গেল।
ম্যাচের ৪৭ তম ওভারে ইশান্ত শর্মা ৩০ রান দিয়ে দলকে ডোবালেন। যেখানে ১৮ বলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ৪৪ রান। সেখান থেকে ইশান্তের ওভারে পর অসিদের জয়ের জন্য দরকার হয় ১২ বলে ১৪ রান। ইশান্তের সেই `দামি` ওভারে ফকনার মারেন চারটে ওভার বাউন্ডারি। শেষ ওভারে অসিদের জয়ের জন্য দরকার ছিল ৯ রান। শেষ ওভারে বিনয় কুমারের প্রথম দু বলে তিন রান নেওয়ার পর চতুর্থ বলে ওভার বাউন্ডারি হাঁকিয়ে রাজকীয় জয় ছিনিয়ে আনেন সেই ফকনার। যার ভূত আজীবন তাড়া করবে ইশান্ত শর্মাকে।
অথচ অসি ইনিংসের ৪০ ওভার পর্যন্ত সব ঠিকঠাক ছিল। ব্র্যাড হাডিন আউট হওয়ার পর অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৪০ ওভারে ২১৩ রান। তার মানে শেষ দশ ওভারে অসিদের করতে হত ৯১ রান। সেই অসাধ্যসাধন করে দেখালেন ভগস আর ফকনার।
রাজকোটের টি২০ দিয়ে শুরু, এরপর পুণে, জয়পুর, মোহালি। সব ম্যাচেই ডাহা ফেল ভারতীয় বোলাররা। শেষ ১৭০ ওভারে ভারতীয় বোলররা দিলেন ১১৬৮ রান। যা একটা রেকর্ড।
সব দেখেশুনে মনে হচ্ছে আজ মোহালির মহারণে রথের চাকা বসে ট্র্যাজিক নায়ক বনে গেলেন ধোনি। আর ধোনির রথের চাকাকে মাটিতে বসে যাওয়ার পিছনে বড় ভূমিকা নিলেন ইশান্ত শর্মা।
পড়ুন মাহিময় মোহালি

ভারতীয় পেসাররা মোহালিতে কে কত রান দিলেন--
ভূবনেশ্বর কুমার- ১০ ওভারে ৫০ রান।
বিনয় কুমার- ৮.৩ ওভারে ৫০ রান।
ইশান্ত শর্মা-৮ ওভারে ৬৩ রান।
-------------
তিনটে ওয়ানডেতে ভারতীয় বোলররা কত রান দিলেন
পুণে- ৩০৪ রান
জয়পুর-৩৫৯ রান
মোহালি-৩০৪ রান
রাজকোটে টি ২০তে- ২০২ রান
---------
এবার কোথায় ম্যাচ
২৩ অক্টোবর কটকে



First Published: Sunday, October 20, 2013 - 11:49


comments powered by Disqus