Surya Kumar Yadav and Mohammad Rizwan: মহারণের আগে ভারতের কোন ব্যাটারের প্রশংসা করলেন মহম্মদ রিজওয়ান? জানতে পড়ুন

Surya Kumar Yadav and Mohammad Rizwan: সূর্য ও রিজওয়ানের এই সেরার দ্বৈরথের নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। ২৩ অক্টোবর বিশ্বকাপের শুরুতেই ভারত-পাকিস্তান মহারণ ঐতিহাসিক এমসিজি-তে। সেদিন শেষ হাসি কার হয়,সেটা অবশ্য যে কোনও পয়েন্ট তালিকার থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। 

Updated By: Oct 8, 2022, 09:53 PM IST
Surya Kumar Yadav and Mohammad Rizwan: মহারণের আগে ভারতের কোন ব্যাটারের প্রশংসা করলেন মহম্মদ রিজওয়ান? জানতে পড়ুন
ফর্মের তুঙ্গে রয়েছেন মহম্মদ রিজওয়ান। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : বাইশ গজের যুদ্ধে দুই চিরপ্রতিদ্বন্দী দেশের মধ্যে সেয়ানে সেয়ানে টক্কর হলেও, দুই দেশের ক্রিকেটারদের মধ্যে সম্মান ও ভালোবাসার মধ্যে কোনও খামতি নেই। সেটা ফের একবার বোঝা গেল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) ভারত (India) ও পাকিস্তান (Pakistan) ২৩ অক্টোবর মুখোমুখি হবে। এর আগে টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটার সূর্য কুমার যাদবকে (Surya Kumar Yadav) প্রশংসায় ভরিয়ে দিলেন বিপক্ষের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)।  

বাংলাদেশের বিরুদ্ধে ৭৮ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন তিনি। ক্রাইস্টচার্চের মাটিতে তাঁর এই ইনিংস বিশ্বকাপের আগে নিশ্চিত ভাবেই মনোবল বৃদ্ধিতে সক্ষম হবে। ম্যাচের পরেই সাংবাদিক সম্মলনে সূর্য নিয়ে প্রশ্নের উত্তর দেন তিনি। বলেন, 'সূর্যকুমার যাদব ভালো প্লেয়ার। ও যেভাবে খেলে আমার খুব পছন্দ। তবে বিষয়টা হল মিডল অর্ডার আর ওপেনিং এক নয়। কোনও দিন এক নম্বর হওয়ার জন্য খেলিনি। দলের যা প্রত্যশা সেটাই পূর্ণ করতে চাই। এক নম্বর বা ম্যাচের সেরা হওয়া নিয়ে মনে অনেক সময় নেতিবাচক প্রভাব তৈরি হয়। কিন্তু আমি এসব নিয়ে ভাবিই না।'

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

 

 

এই মুহূর্তে বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটার রিজওয়ান। ১৬ পয়েন্ট পিছনে সূর্য। সূর্যের সঙ্গে লাগাতার তুলনা চলছে রিজওয়ানের। সূর্য অনেক বেশি আক্রমণাত্মক ধাঁচের ক্রিকেটার। এমন সব শট খেলছেন যেগুলি ক্রিকেটীয় পরিভাষায় নেই বললেই চলে। অন্যদিকে রিজওয়ান কিছুটা হলেও পুরনোপন্থী। ধীরে ধীরে ক্রিজে জমে যাওয়ার পর হাত খুলে মারতে বিশ্বাসী। তবে দুজনের পথ ভিন্ন হলেও দলের জন্য জয় অর্জন করতে সক্ষম হচ্ছেন। এবার সূর্যের সঙ্গে চলা তুলনা নিয়ে মুখ খুললেন তারকা পাক ক্রিকেটার। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: কোন বিশেষ কাজে চেন্নাই পা রাখলেন 'থালা' এমএস ধোনি? জেনে নিন

আরও পড়ুন: Virat Kohli, Olympics: অলিম্পিক্সে ক্রিকেটকে যোগ করতে কোহলির 'বিরাট' জনপ্রিয়তাকে অস্ত্র করছে আইসিসি

অনেক সময় রিজওয়ানের মন্থর ব্যাটিং নিয়ে প্রশ্ন করা হয়। সেটা নিয়েও সাফাই দিয়েছেন রিজওয়ান। তাঁর কথায়, পিচ অনুযায়ী খেলতে হয়। দলের যা প্রত্যাশা সেটা পূর্ণ করার জন্য কখনো ৬০ বলে ৪০ করতে হয়। ইউএই-তে খেলার সময় মোট স্কোর ১৪৫ হওয়াই সমস্যার হয় বলেও জানান তিনি। বিশ্বকাপের আগে ভারতের আর কোনও খেলা নেই প্র্যাকটিস ম্যাচ ছাড়া। অন্যদিকে ত্রিদেশীয় সিরিজ খেলছে পাকিস্তান। তাই রিজওয়ানের কাছে সুযোগ আছে সূর্যের সঙ্গে লিডটা আরো একটু বাড়িয়ে নেওয়ার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.