বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি এখন বাংলার সামি

বিশ্বকাপের সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় সবার আগে চলে গেলেন মহম্মদ সামি। মেলবোর্নে কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে দুটো উইকেট তুলে নিতেই অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে টপকে উইকেটশিকারের বিচারে সবার আগে উঠে এলেন বাংলার এই পেসার। ৬ ম্যাচ খেলে ১৭টি উইকেট তুলে নিয়েছেনি সামি। তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মিচেল স্টার্ক ৭ ম্যাচ খেলে ১৬টি উইকেট পেয়েছেন। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট পেয়েছেন ১৫টি উইকেট।

Updated By: Mar 19, 2015, 03:42 PM IST
বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি এখন বাংলার সামি

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় সবার আগে চলে গেলেন মহম্মদ সামি। মেলবোর্নে কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে দুটো উইকেট তুলে নিতেই অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে টপকে উইকেটশিকারের বিচারে সবার আগে উঠে এলেন বাংলার এই পেসার। ৬ ম্যাচ খেলে ১৭টি উইকেট তুলে নিয়েছেনি সামি। তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মিচেল স্টার্ক ৭ ম্যাচ খেলে ১৬টি উইকেট পেয়েছেন। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট পেয়েছেন ১৫টি উইকেট। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরও ১৫টি উইকেট পেয়েছেন।

এদিকে, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করে সৌরভ গাঙ্গুলির রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা। বিশ্বকাপের নকআউট পর্বে একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে শতরান করার কৃতিত্ব দেখিয়েছিলেন সৌরভ। দুহাজার তিন সালে বিশ্বকাপের সেমিফাইনালে কেনিয়ার বিরুদ্ধে  একশো এগারো রান করেছিলেন সৌরভ। মেলবোর্নে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করে সৌরভের এই নজিরকে ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা।

১৩৭ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন রোহিত। ১২৬ বলে রোহিতের ১৩৭ রানের ইনিংসে ছিল ১৪টি চার ও তিনটি ছয়। শতরান করে নজিরের দিনেও বিতর্ক পিছু ছাড়েনি রোহিতকে। এদিন নব্বই রানের মাথায় রুবেল হোসেনের বলে রোহিত মিড অফে ক্যাচ দিয়ে আউট হলেও আম্পায়ার ইয়ান গোল্ড নো বল ডেকে সেই আবেদন খারিজ করেন।রোহিতকে আম্পায়ারের নট আউট দেওয়া নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।  কোমরের উপর বল ছিল বলে ইয়ান গোল্ড নো ডাকেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় বলটি ঠিক উচ্চতাতেই ছিল। এরপরই আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়।

.