Mohammed Shami | IPL 2024: নিষ্ক্রিয় বিদেশের ইঞ্জেকশন! আইপিএলে নেই মহাতারকা, কবে ফিরবেন মাঠে?

Mohammed Shami ruled out of IPL 2024: মাথায় আকাশ ভেঙে পড়ল গুজরাত টাইটান্স ও ভারতীয় দলের। চোটের জন্য় এবার আইপিএল খেলা হবে না মহম্মদ শামির। চলে এল বিরাট আপডেট।

Updated By: Feb 22, 2024, 04:45 PM IST
Mohammed Shami | IPL 2024: নিষ্ক্রিয় বিদেশের ইঞ্জেকশন! আইপিএলে নেই মহাতারকা, কবে ফিরবেন মাঠে?
বিরাট ধাক্কা খেল গুজরাত টাইটান্স

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL 2024) শুরুর আগেই বিরাট ধাক্কা গুজরাত টাইটান্সের (Gujarat Titans)। গতবারের সর্বাধিক উইকেটশিকারি (১৭ ম্য়াচে ২৮ উইকেট) এবার আর আইপিএলই খেলতে পারবেন না। মাথায় আকাশ ভেঙে পড়ল শুভমন গিলদের (Shubman Gill)। বাঁ-গোড়ালিতে চোটের জন্য় শামিকে এবার অস্ত্রোপচার করাতে হবে। ফলে তাঁর পক্ষে মাঠে নামা কিছুতেই সম্ভব হবে না। তিনি কবে মাঠে নামতে পারবেন, তা এখনই বলা যাচ্ছে না। চলে এল বিরাট আপডেট। 

আরও পড়ুন: 'আমি সবসময়...' অর্জুন জিতেই আগুনে শামি, এবার লিখেই দিলেন যা লেখার

সংবাদসংস্থা পিটিআই-কে বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক এই প্রসঙ্গে বলেন, 'জানুয়ারির শেষ সপ্তাহে শামি ছিলেন লন্ডনে। ও বিদেশে গিয়েছিল গোড়ালিতে বিশেষ ইঞ্জেকশন দিতে। ওকে বলা হয়েছিল যে, ইঞ্জেকশন নেওয়ার তিন সপ্তাহ পর থেকেই ও হাল্কা দৌড় শুরু করতে পারবে। কিন্তু ইঞ্জেকশন কাজে লাগেনি। বাধ্য় হয়েই করাতে হবে অস্ত্রোপচার। শামি দ্রুতই লন্ডন উড়ে যাবে অস্ত্রোপচারের জন্য়। আইপিএল খেলার কোনও প্রশ্নই নেই।

চব্বিশের আইপিএল শুরু হতে চলেছে ২২ মার্চ থেকে। অন্য়দিকে ১ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হয়ে যাব কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। আইপিএল ও বিশ্বকাপ একেবারে গায়ে গায়ে পড়তে চলেছে। আইপিএল শেষ হওয়ার ন'দিনের মধ্য়েই শুরু হয়ে যাচ্ছে আইসিসি-র শোপিস ইভেন্ট। শামির বিশ্বকাপে অংশগ্রহণ করাও এখন ঘোরতর অন্ধকারে।অক্টোবর-নভেম্বর নাগাদ বাংলাদেশ ও নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে ভারত ঘরের মাঠে টেস্ট খেলবে। তার আগে শামি ফিট হবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। 

শামির চোটের প্রসঙ্গে বিসিসিআইয়ের ওই কর্তা আরও বলেন, 'শামি সরাসরি অস্ত্রোপচার করাতে পারত। এই সিদ্ধান্ত এনসিএ-র নেওয়া উচিত ছিল। তাহলে অস্ত্রোপচারের পর দু'মাস বিশ্রাম নিত। তাহলে ইঞ্জেকশনও কাজে লাগত। কী থেকে কী হয়ে গেল। শামি ভারতীয় দলের সম্পদ। অস্ট্রেলিয়ায় টিমের ওকে প্রয়োজন।' এনসিএ-র চিকিৎসা ব্য়বস্থা নিয়েও এবার উঠে গেল প্রশ্ন। 

গকবছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন শামি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। এরপর থেকে শামি আর দেশের হয়ে বা কোনও রকমেরই প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। গোড়ালির চোটই ভুগিয়েছে তাঁকে। তবে কাপযুদ্ধে দুরন্ত বোলিংয়ের জন্য় তিনি ভূষিত হয়েছেন অর্জুন পুরস্কারে।

আরও পড়ুন: Shilton Paul: 'জীবনের রেফারির চোখ এড়িয়ে ফাউল করা যায় না'! কেন লিখলেন বাগানের বাজপাখি?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

 

.