যুবভারতীতে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে চেন্নাই চ্যালেঞ্জের সামনে শঙ্করের নতুন অঙ্ক

যদি চেন্নাই জিতে যায়, তাহলে ওরা অনেকটাই এগিয়ে যাবে। সেক্ষেত্রে সমস্যা বাড়বে আমাদের।

Updated By: Dec 1, 2018, 09:51 AM IST
যুবভারতীতে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে চেন্নাই চ্যালেঞ্জের সামনে শঙ্করের নতুন অঙ্ক

নিজস্ব প্রতিবেদন : যুবভারতীতে চার্চিলের কাছে হারের ধাক্কা কাটিয়ে আই লিগে ঘরের মাঠেই জয়ে ফিরতে মরিয়া মোহনবাগান। এবার সামনে চেন্নাই চ্যালেঞ্জ। আই লিগের শীর্ষে থাকা অপরাজিত চেন্নাই এর বিরুদ্ধে শনিবার ঘুরে দাঁড়াতে নতুন অঙ্ক কষছেন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।

গত রবিবার আই লিগে ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সের কাছে হেরেছে মোহনবাগান। গোটা দল ব্যর্থ হয়েছে চার্চিল ম্যাচে। কিন্তু সেই ব্যর্থতার মধ্যেও ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন বাগান কোচ। আর তাই চেন্নাই এর বিরুদ্ধে নামার আগে প্রত্যয়ী শঙ্করলাল। এবারের আই লিগের সব থেকে ধারাবাহিক দলের বিরুদ্ধে নামার আগে বাগান কোচ বলছেন এটা ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আই লিগের এক সন্ধিক্ষণে দাড়িয়ে মোহনবাগান।  তাঁর মতে, " চেন্নাই আই লিগের সব থেকে ধারাবাহিক দল। আগামিকাল (শনিবার) যদি চেন্নাই জিতে যায়, তাহলে ওরা অনেকটাই এগিয়ে যাবে। সেক্ষেত্রে সমস্যা বাড়বে আমাদের। আর যদি আমরা জিতি তাহলে ঘুরে দাঁড়াতে পারব। এই ম্যাচটা আমাদের কাছে ঘুরে দাঁড়ানোর লড়াই।"

আরও পড়ুন - গোড়ালিতে চোট, অ্যাডিলেড টেস্টে বাদ পৃথ্বী শ

ঘুরে দাঁড়ানোর ম্যাচে হেনরির খেলা নিয়ে আশঙ্কার বাতাবরণ। বৃহস্পতিবার অনুশীলনে চোট পান কিসেকা । শুক্রবার অনুশীলন করেননি। তবে দলে বেশ কিছু রদবদল হতে পারে। রক্ষণে দলরাজের বদলে কিমকিমা ফিরতে পারেন। চেন্নাই এর আক্রমণ সামলাতে মাঝ মাঠে ওমর-ইউটা জুটিকে সাপ্লাই লাইন বন্ধ করার কাজে ব্যবহার করতে পারেন শঙ্করলাল। সেক্ষেত্রে ৪-৫-১ ছকে দল সাজাতে পারেন তিনি। প্রতিপক্ষকে একটু দেখে নিয়ে তারপর আক্রমণে যেতে চান বাগান কোচ। আর চোট সারিয়ে হেনরি কিসেকা শুরু থেকে মাঠে নেমে পড়লে, সোনি কে পরিবর্ত হিসেবেও ব্যবহার করতে পারেন শঙ্করলাল। আসলে যেন তেন প্রকারেন জিততে মরিয়া মোহবাগান। চেন্নাই এক্সপ্রেস থামাতে তাই নিঃশব্দ বিপ্লব বাগানে। নিজেদের আন্ডার ডগ না বললেও, কৌশলে প্রতিপক্ষকে এগিয়ে রাখছেন শঙ্করলাল চক্রবর্তী।

Tags:
.