আই লিগের জয়ে ফিরল মোহনবাগান

আই লিগের জয়ে ফিরল মোহনবাগান। শনিবার ডিএসকে শিবাজিয়ান্সকে তিন-এক গোলে হারাল সবুজমেরুন। জোড়া গোল করে বাগানের জয়ের নায়ক বলবন্ত সিং। এই জয়ের ফলে নয় ম্যাচে একুশ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গলের সঙ্গে যৌথভাবে লিগ শীর্ষে মোহনবাগান। সরোবরের ঘাসে উইনিং ট্র্যাকে ফিরল মোহনবাগান। ডিএসকে শিবাজিয়ান্সকে তিন-এক গোলে হারিয়ে আই লিগের খেতাবি লড়াইয়ে ইস্টবেঙ্গলের ঘাড়ে চেপে বসল সবুজমেরুন। পিছিয়ে পড়েও গুরুত্বপূর্ণ তিনটে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল সঞ্জয় সেনের দল। গত দুটো ম্যাচে পয়েন্ট নষ্ট করার পর শনিবার ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন বাগান কোচ। তিন পয়েন্টের জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চেয়েছিলেন। মাঠে জবাব দিলেন বলবন্ত,কাতসুমিরা। জোড়া গোল করে পাল তোলা নৌকোর জয়ের নায়ক বলবন্ত সিং। ম্যাচের শুরুতে অবশ্য মনে হয়নি সবুজমেরুনের তিন পয়েন্ট পাওয়াটা এতটা মসৃন হবে। শেহেনাজ সিংয়ের পাশাপাশি প্রণয় হালদারকে মাঝমাঠে রেখে দল সাজিয়েছিলেন স়ঞ্জয়।

Updated By: Feb 18, 2017, 10:36 PM IST
আই লিগের জয়ে ফিরল মোহনবাগান

ওয়েব ডেস্ক : আই লিগের জয়ে ফিরল মোহনবাগান। শনিবার ডিএসকে শিবাজিয়ান্সকে তিন-এক গোলে হারাল সবুজমেরুন। জোড়া গোল করে বাগানের জয়ের নায়ক বলবন্ত সিং। এই জয়ের ফলে নয় ম্যাচে একুশ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গলের সঙ্গে যৌথভাবে লিগ শীর্ষে মোহনবাগান। সরোবরের ঘাসে উইনিং ট্র্যাকে ফিরল মোহনবাগান। ডিএসকে শিবাজিয়ান্সকে তিন-এক গোলে হারিয়ে আই লিগের খেতাবি লড়াইয়ে ইস্টবেঙ্গলের ঘাড়ে চেপে বসল সবুজমেরুন। পিছিয়ে পড়েও গুরুত্বপূর্ণ তিনটে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল সঞ্জয় সেনের দল। গত দুটো ম্যাচে পয়েন্ট নষ্ট করার পর শনিবার ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন বাগান কোচ। তিন পয়েন্টের জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চেয়েছিলেন। মাঠে জবাব দিলেন বলবন্ত,কাতসুমিরা। জোড়া গোল করে পাল তোলা নৌকোর জয়ের নায়ক বলবন্ত সিং। ম্যাচের শুরুতে অবশ্য মনে হয়নি সবুজমেরুনের তিন পয়েন্ট পাওয়াটা এতটা মসৃন হবে। শেহেনাজ সিংয়ের পাশাপাশি প্রণয় হালদারকে মাঝমাঠে রেখে দল সাজিয়েছিলেন স়ঞ্জয়।

আরও পড়ুন- অ্যাওয়ে ম্যাচে মুম্বই FC-র কাছে আটকে গেল মোহনবাগান

বাগানের মাঝমাঠের জোড়া ব্লকার ম্যাচের প্রথম তিরিশ মিনিট চূড়ান্ত ফ্লপ। সেই সময় নজরকাড়তে পারেননি সোনি ও কাতসুমি। এরই মধ্যে জুয়ান কুয়েরোর নিশ্চিত গোল দেবজিত রুখে না দিলে আগেই পিছিয়ে পড়ত সঞ্জয়ের দল। তবে বত্রিশ মিনিটে ধাক্কা খায় বাগান। কুয়েরোর দুরন্ত পাস থেকে গোল করে পুণের দলটিকে এগিয়ে দেন মিলন সিং। পিছিয়ে গিয়ে স্ট্র্যাটেজি পরিবর্তন করেন বাগান কোচ।  কাতুসমিকে মাঝমাঠে এনে প্রবীর দাসকে উইংয়ে নামান সঞ্জয়। একটা পরিবর্তনে বাজিমাত। একচল্লিশ মিনিটে গোল করে বাগানকে সমতায় ফেরান বলবন্ত সিং। সেই গোলের ক্ষেত্রে বড় অবদান রয়েছে পুণের তারকা গোলরক্ষক সুব্রত পালের। সুবর্ত বলের ফ্লাইট মিস করায় গোল করে যান পঞ্জাবি এই স্ট্রাইকার। তার দুমিনিট পর বলবন্তের দ্বিতীয় গোলটা এককথায় অসাধারণ। দ্বিতীয়ার্ধ জুড়ে দাপটের সঙ্গে খেলে সবুজমেরুন। বিরাশি মিনিটে বলবন্তের পরিবর্তে মাঠে নামেন জেজে। সাতাশি মিনিটে জেজেকে বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টি পায় বাগান। পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন কাতসুমি। এই জয়ের ফলে ইস্টবেঙ্গলের মতোই নয় ম্যাচ শেষে একুশ পয়েন্টে দাঁড়িয়ে মোহনবাগান।

.