জেনে নিন, চেন্নাইতে ৭৯ রান করার পর ধোনি কী কী রেকর্ড গড়লেন

Updated By: Sep 18, 2017, 04:00 PM IST
জেনে নিন, চেন্নাইতে ৭৯ রান করার পর ধোনি কী কী রেকর্ড গড়লেন

ওয়েব ডেস্ক: রবিবার চেন্নাইতে অস্ট্রেলিয়াকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৬ রানে হারিয়েছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজে, প্রথম ম্যাচে জিতে অনেকটাই আত্মবিশাস বাড়িয়ে নিল বিরাট কোহলির দল। আর এই জয়ে অনেকটাই অবদান মহেন্দ্র সিং ধোনির এবং হার্দিক পাণ্ডিয়ার। চিপকে এটাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম জয় ভারতের। এর আগে ১৯৮৭ সালে চিপকে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে মাত্র ১ রানে হেরে গিয়েছিল ভারত। রবিবারের ম্যাচে ৭৯ রান করার পর বেশ কিছু রেকর্ডও গড়ে ফেললেন ধোনি। এক ঝলকে দেখে নিন, চিপকে ৭৯ রান করার পর কী কী রেকর্ড গড়লেন ধোনি।

আরও পড়ুন বিরাট কোহলিকে নিয়ে বোধহয় এটাই সবথেকে সেরা পোস্টার

১) চিপকে ধোনির একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে রানের গড় দাঁড়াল ১০০.২৫! চেন্নাইয়ের এই মাঠে ছয় ইনিংসে মাঠে নেমে মোট ৪০১ রান করে ফেললেন প্রাক্তন ভারত অধিনায়ক।

২) গত মরশুমে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির গড় ছিল মাত্র ২৭.৮০। সেখানে এই মরশুমে ধোনির গড় বেড়ে দাঁড়িয়েছে ৮৯.৫৭।

৩) একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে টানা ২৪১ রান করে আউট হলেন ধোনি।শ্রীলঙ্কার বিরুদ্ধে এর আগের চার ম্যাচের সবক'টিতেই অপরাজিত ছিলেন তিনি।

৪) একদিনের ক্রিকেটে সবথেকে বেশি ছক্কা মারার তালিকায় এই মুহূর্তে চার নম্বরে রয়েছেন ধোনি। একদিনের ক্রিকেটে এই নিয়ে তাঁর ২১২ টি ছক্কা মারা হয়ে গেল। তালিকায় প্রথম থেকে যথাক্রমে আগের তিনজন হলেন, শাহিদ আফ্রিদি (৩৫১টি ছক্কা), সনথ জয়সূর্য (২৭০টি ছক্কা) এবং ক্রিস গেইল (২৩৮টি ছক্কা)। ধোনি (২১২ ছক্কা)।

আরও পড়ুন  চেন্নাইতে সেঞ্চুরি না করেও সেঞ্চুরি পেলেন ধোনি!

.