SC East Bengal: রক্ষণের শক্তি বাড়াতে আই-লিগ জয়ী এই ফুটবলারকে নিল লাল-হলুদ ব্রিগেড

বাইশ বছরের এই ফুটবলারের ওপর অনেক প্রত্যাশা ইস্টবেঙ্গল কোচের।

Updated By: Jan 31, 2022, 12:52 PM IST
SC East Bengal: রক্ষণের শক্তি বাড়াতে আই-লিগ জয়ী এই ফুটবলারকে নিল লাল-হলুদ ব্রিগেড
নাওচা সিং

নিজস্ব প্রতিবেদন: এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) সোমবার আই-লিগ (I-League) জয়ী ডিফেন্ডার নাওচা সিংকে (Naocha Singh) মুম্বই সিটি এফসি  (Mumbai City FC) থেকে ক্লাবে নিল। চলতি মরশুমের শেষ পর্যন্ত বছর বাইশের মণিপুরী ডিফেন্ডার থাকবেন ক্লাবের সঙ্গে। নাওচা ২০২০-২১ মরশুমে গোকুলাম কেরালাকে (Gokulam Kerala) আই-লিগ জেতাতে সাহায্য করেন। লিগের সব ম্যাচ খেলেন তিনি। এর আগে ২০১৯-এ গোকুলামের ডুরান্ড সাফল্যের নেপথ্যেও ছিলেন নাওচা। নেরোকা এফসি থেকে যুব কেরিয়ার শুরু করা এই ফুল-ব্যাক ট্রাউ থেকে খেলে ফের নেরোকায় ফেরেন। খেলেন ২০১৮-১৯ আই-লিগ।

আরও পড়ুন: Virat Kohli: পন্টিং জানতেন বিরাটের ভবিষ্যৎ! তবুও অবাক অজি কিংবদন্তি, কিন্তু কেন?

নাওচা নতুন ক্লাবে সই করে বলেন, "আমি এসসি ইস্টবেঙ্গলে খেলার জন্য মুখিয়ে আছি। অত্য়ন্ত সম্মানীয় এই ক্লাব ইতিহাস সমৃদ্ধ। আমি চেষ্টা করব এই ক্লাবকে সাফল্য এনে দিতে। লাল-হলুদের হেড কোচ মারিও রিভেরা বলেন, "নাওচা অত্যন্ত শক্তিশালী ডিফেন্ডার। দারুণ কোয়ালিটি আছে ওর। ওকে এসসি ইস্টবেঙ্গলে পেয়ে আমরা খুশি। অত্যন্ত অল্প বয়সে ও সাফল্যের স্বাদ পেয়েছে। ভারতের বড় ক্লাবগুলোতে খেলার মানেও জানে।" ডার্বি বিপর্যয়ের পর ইস্টবেঙ্গল আগামী বুধবার তিলক ময়দানে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে নামবে। এর আগে লাল-হলুদ মাঝমাঠের শক্তি বাড়িয়েছিল। দলে এসেছেন ৩১ বছরের স্প্য়ানিশ মিডফিল্ডার ফ্রান্সিসকো হোসে সোটা (Francisco José Sota)। স্লোভাকিয়ান মিডফিল্ডার আমির ডেরিসেভিচের (Amir Dervisevic) জায়গা স্বল্প দিনের চুক্তিতে এসেথেন সোটা। সোটার আগে এসসি ইস্টবেঙ্গল জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্সেলো রিবেইরো ডস স্যান্টোসকে (Marcelo Ribeiro dos Santos) সই করিয়েছিল। তিনি ড্যানিয়েল চিমার (Daniel Chima) পরিবর্তে দলে এসেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.