পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস মন্ত্রী সিধু

এর আগে অবশ্য শান্তির কথা বলে সমালোচনা কুড়োতে হয়েছে তাঁকে। তবে তিনি দমে যাননি।

Updated By: Mar 1, 2019, 02:17 PM IST
পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেস মন্ত্রী সিধু

নিজস্ব প্রতিনিধি- হরভজন সিং আগেই ডাক দিয়েছিলেন, পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন করতে হবে। তবে নভজ্যোত সিং সিধু প্রথম থেকেই সুর নরম করে রেখেছিলেন। ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে তিনি নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন। তিনি যুদ্ধের পক্ষে নন। বরং সন্ত্রাসবাদকে গোড়া থেকে নির্মূল করতে হলে আলোচনাই একমাত্র রাস্তা বলেছিলেন কংগ্রেস নেতা সিধু। এবার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের দেশে ফেরার খবর শোনার পরও তিনি একইভাবে নিজের অবস্থানে অনড় রইলেন। এর আগে অবশ্য শান্তির কথা বলে সমালোচনা কুড়োতে হয়েছে তাঁকে। তবে তিনি দমে যাননি।

আরও পড়ুন-  আবেদন খারিজ সুপ্রিম কোর্টে! শ্রীসন্থের আজীবন নির্বাসন বহাল

বৃহস্পতিবার পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনকে মুক্তি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এরপরই পাক প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ সিধু। ইমরান খান বলেছিলেন, পরিস্থিতি কখনওই হাতের বাইরে যাওয়া কাম্য নয়। শান্তির পথে হাঁটাই আমাদের উদ্দেশ্য। তাই আমরা অভিনন্দনকে মুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। ইমরানের এমন ঘোষণা ইতিমধ্যে কুর্ণিশ কুড়িয়েছে। ভারতের ক্রীড়ামহলের তরফেও ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন অনেকে। এবার সেই দলে রয়েছেন সিধু। 

আরও পড়ুন-  ইমরান খানের দোসর হয়ে মাঠে আফ্রিদি, ভারতীয়দের কটাক্ষ করে টুইট 'লালা'র

 

একসময় বাইশ গজে বহু যুদ্ধে ইমরান খানের বিরুদ্ধে খেলেছেন সিধু। এবার চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিশ্বজয়ী ক্যাপ্টেনের জন্য সিধুর মুখে প্রশংসার বন্যা। টুইট করে তিনি লিখলেন, যে কোনও ভাল কাজ নিজে থেকেই তার রাস্তা তৈরি করে নেয়। তোমার সৌভ্রাতৃত্ব কোটি কোটি মানুষের মুখে হাসি ফুটিয়ে দিয়েছে। আস্ত একটা দেশ আনন্দে মেতে উঠেছে। অভিনন্দনের বাবা মা ও কাছের মানুষদের কথা ভেবে ভাল লাগছে। সিধুর মতো একইভাবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরানের প্রশংসা করেছেন হরভজন সিং। 

.