Neymar: রাজপ্রাসাদ হচ্ছে নেইমারের, মাঝপথে থামানো হল কাজ, এবার ৮ কোটির জরিমানা!

Neymar facing One million US Dollar fine after construction halted on Brazilian mansion: নেইমার একের পর এক গোল খেয়ে যাচ্ছেন। কখনও রিলেশনশিপ ইস্যু তো কখনও বাড়ি বিপর্যয়। দেখতে গেলে ব্রাজিলের পোস্টারবয় বেশ চাপে পড়ে গিয়েছেন।  

Updated By: Jun 23, 2023, 02:45 PM IST
Neymar: রাজপ্রাসাদ হচ্ছে নেইমারের, মাঝপথে থামানো হল কাজ, এবার ৮ কোটির জরিমানা!
বাড়ি বিপাকে নেইমার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না নেইমারের (Neymar)। অন্তঃসত্ত্বা বান্ধবীকে ঠকিয়ে তাঁর বিশ্বাস ভাঙার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হয়েছে তাঁকে। এবার তাঁর স্বপ্নের রাজপ্রাসাদ তৈরির কাজ থামিয়ে দেওয়া হল। রিও ডি জেনেইরোর উপকূলবর্তী শহর মাঙ্গারাতিবাতে ২০১৬ সালে ২.৫ একর জমি কিনেছিলেন নেইমার। সেখানেই তিনি স্বপ্নের প্রাসাদ গড়ে তুলবেন বলে ঠিক করেন। তবে নেইমার বেশ কিছু নিয়ম না মেনেই সেই বাড়ি বানানোর কাজ শুরু করে দিয়েছিলেন। নেইমারের বিরুদ্ধে একাধিক অভিযোগ এসেছে স্থানীয় মেয়রের কার্যালয় থেকে। জানা যাচ্ছে নেইমার তাঁর বাড়ির জন্য বিশুদ্ধ জলের উৎস এবং তার চলাচলের সঙ্গেই, পাথর এবং শিলার ব্যবহার নিয়ে একাধিক পরিবেশগত বিধি লঙ্ঘন করেছেন। এমনকী নিজের প্রয়োজনে জলপথের গতিপথ পরিবর্তন করিয়েছেন তিনি। এবং অনুমতি ছাড়াই সমুদ্র সৈকতের বালি সরিয়েছেন। 

মেয়রের কার্যালয় থেকে নেইমারকে হুমকি দিয়েই চিঠি পাঠানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, 'এর পরবর্তী পদক্ষেপ হবে অনিয়মগুলির মূল্যায়নের ভিত্তিতে জরিমানা। পরিবেশগত ক্ষতি অনুযায়ী সেই জরিমানা বিবেচনা করা হয়েছে। সেই অঙ্ক কোনও ভাবেই এক মিলিয়ন মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় ৮ কোটি ২২ লক্ষ টাকা) কম নয়।' গল্প এখানেই শেষ হচ্ছে না। নেইমারের বাবা নেইমার স্যান্টোস সিনিয়র এর মধ্যে জড়িয়ে পড়েছেন। আধিকারিকরা যখন সাইট পর্যবেক্ষণে এসেছিলেন, তাঁদের সঙ্গে তর্ক জুড়ে দিয়েছিলেন নেইমারের বাবা। তাঁকে গ্রেফতারের হুমকিও দেওয়া হয়েছিল। অন্যদিকে গত ফেব্রুয়ারি থেকে নেইমার মাঠের বাইরে। তাঁর ডান গোড়ালিতে অস্ত্রোপচার হয়েছে। ৩১ বছরের ফুটবলার আদৌ পিএসজি-তে আর খেলবেন কিনা, তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে।  মনে করা হচ্ছে নেইমার ফিরতে পারেন বার্সেলোনায়। নেইমার প্রিমিয়র লিগের কোনও ক্লাবে খেলতে পারেন বলেও গুঞ্জন রয়েছে।

আরও পড়ুন: Neymar: গার্লফ্রেন্ডের তিন শর্তেই 'স্বাধীন' নেইমার, ছাড় বাকিদের সঙ্গে উদ্দাম যৌনতায়!

অলিম্পিক্সের সোনার পদক জয়ী পারেননি বিশ্বকাপ স্পর্শ করতে। তবে তিনি পেরেছেন ইতিহাস লিখতে। জাতীয় দলের জার্সিতে ১২৪ ম্যাচ খেলে পেলের ৭৭ গোলের মাইলস্টোন স্পর্শ করেছেন পিএসজি স্টার। যদি পেলের অবশ্য এই কীর্তি গড়তে লেগেছিল ৯২ ম্যাচ। ২০১৪ এবং ২০১৮ সালের পর জীবনের তৃতীয় বিশ্বকাপ খেললেন নেইমার। তবে ২০২৬ বিশ্বকাপে তাঁকে হয়তো আর দেশের জার্সিতে নাও দেখা যেতে পারে। পরের বিশ্বকাপ খেলার ব্যাপারে নেইমার ধোঁয়াশা রেখে দিয়েছেন। দেখা যাক নেইমার পরের বিশ্বকাপে খেলেন কিনা! ফ্যানরা যদিও নেইমারকে দেখার জন্য মুখিয়ে থাকবেন ।নেইমার ক্লাব ফুটবলে খেলেন প্যারিস সঁ জরমঁ-র হয়ে। ২০০৯ সালে স্যান্টোসের পেশাদার ফুটবলে প্রথম খেলেছিলেন। ২০১৩ সালে বার্সেলোনায় যান তিনি। সেখান চার বছর লিওনেল মেসির সঙ্গে খেলেন তিনি। ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজি-তে যান তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.