World Cup Qualifiers: Neymar নৈপুণ্যে ছয়ে ছয় Brazil, এগিয়ে থেকেও ড্র Messi অ্যান্ড কোংয়ের

ব্রাজিল ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগের ফার্স্ট বয়। 

Updated By: Jun 9, 2021, 03:02 PM IST
World Cup Qualifiers: Neymar নৈপুণ্যে ছয়ে ছয় Brazil, এগিয়ে থেকেও ড্র Messi অ্যান্ড কোংয়ের

নিজস্ব প্রতিবেদন: ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে (FIFA World Cup Qualifiers 2022) অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে তিতের ব্রাজিল ( Brazil)। টানা ছ'ম্যাচ জিতে জয়ের ডাবল হ্যাটট্রিক সেলেকাওদের। প্যারাগুয়েকে তাদেরই ঘরের মাঠে গিয়ে ২-০ গোলে হারাল ব্রাজিল। প্রথমার্ধের চার মিনিটের মধ্যে গোলের খাতা খুলে ফেলে ব্রাজিল। প্যারিসি সাঁ জাঁর বিশ্ববন্দিত নেইমার (Neymar) গোল করে দলকে এগিয়ে দেন। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লুকাস পাকুয়েতার গোল প্যারাগুয়ের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেয় ইয়েলো আর্মি। ব্রাজিলের হয়ে গত ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে নেইমার নিজে গোল করেন ও করান। প্যারাগুয়ের বিরুদ্ধেও ঠিক সেটাই করলেন দলের মহাতারকা। পাকুয়েতাকে দিয়ে গোল করালেন তিনি। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগের ফার্স্ট বয়। ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে থাকল প্যারাগুয়ে। 

আরও পড়ুন: EURO 2021: ইতিহাসের দোরগোড়ায় Giroud, খুঁড়িয়ে মাঠ ছাড়লেন Benzema! তাঁর চোট নিয়ে কী বলছেন কোচ?

অন্যদিকে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা খেলতে নেমেছিল কলম্বিয়ার বিরুদ্ধে। লিওনেল স্কালোনির শিষ্যরা এদিন ম্যাচের শেষ মুহূর্তে গোল হজম করে তিন পয়েন্ট হাতছাড়া করল, এক পয়েন্টে সন্তুষ্ট থাকতে হল তাদের। ক্রিশ্চিয়ান রোমেরো ও লিয়ান্দ্রো পারেদেসের গোলে আর্জেন্টিনা প্রথমার্ধের আট মিনিটেই দুই গোলে এগিয়ে গিয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে সব হিসেব উল্টে গেলে। বিরতির পর খেলা শুরু হওয়ার ছয় মিনিটের মধ্যেই কলম্বিয়া পেনাল্টিতে গোল করে ব্যবধান কমায়। গোল করেন লুইস ফার্নান্দো। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মিগুয়েল বোরহার গোলে মেসিদের জয়ের স্বপ্নভঙ্গ  হয়।ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট দাঁড়াল ১২। ব্রাজিলের ঠিক পরেই তারা। লিগের সেকেন্ড বয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.