ICC World Cup 2019: চলতি বিশ্বকাপে কটা সেঞ্চুরি করেছেন হিসেব নেই রোহিতের!

ম্যাচের সেরা হয়েছেন রোহিত শর্মা।

Updated By: Jul 2, 2019, 11:33 PM IST
ICC World Cup 2019: চলতি বিশ্বকাপে কটা সেঞ্চুরি করেছেন হিসেব নেই রোহিতের!

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের বিরুদ্ধে হিটম্যানের সেঞ্চুরি! সৌরভকে টপকে বিশ্বকাপে নজির রোহিত শর্মার। বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা হয়েছেন রোহিত শর্মা। কিন্তু তিনি তো চলতি বিশ্বকাপে কটা সেঞ্চুরি করেছেন তারই হিসেব রাখেননি। তাঁর মতে আজকেই একশো করেছেন। তাঁর মন্ত্র, অতীত অতীতই।

মঙ্গলবার এজবাস্টনে বাংলাদেশের বিরুদ্ধে ৯ রানের মাথায় জীবনদান পেয়ে শতরান করেছেন রোহিত শর্মা। মুস্তাফিজুর রহমানের বলে ক্যাচ মিস করেন তামিম ইকবাল। সেই সুযোগ কাজে লাগিয়ে দুরন্ত শতরান করেন রোহিত শর্মা। ৯২ বলে ১০৪ রান করেন রোহিত শর্মা। একদিনের কেরিয়ারে এটি তাঁর ২৬ তম সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে চার নম্বর সেঞ্চুরি হিটম্যানের। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ইংল্যান্ডের পর বাংলাদেশের বিরুদ্ধেও শতরান করলেন রোহিত। এজবাস্টনে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করতেই ২০১৯ সালে বিশ্বকাপে সর্বোচ্চ রান এখন রোহিত শর্মার। ৮ ম্যাচের ৭টি ইনিংসে ৫৪৪ রান করে ফেললেন তিনি।

এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করে এদিন সাঙ্গাকারাকে ছুঁলেন রোহিত। ২০১৫ সালে বিশ্বকাপে চারটি শতরান করেছিলেন শ্রীলঙ্কার কুমার সঙ্গাকারা। সেই সঙ্গে প্রথম ভারতীয় হিসেবে এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার নজির গড়লেন রোহিত শর্মা। এর আগে এক বিশ্বকাপে তিনটি সেঞ্চুরি করেছিলেন সৌরভ গাঙ্গুলি। ম্যাচের সেরা হওয়ার পর রোহিত শর্মার কাছে জানতে চাওয়া হয় যে এই বিশ্বকাপে চারটি সেঞ্চুরি! কিছুটা ইতস্তত হয়ে পড়েন রোহিত শর্মা। আসলে তিনি বোঝালেন কোনও হিসেব রাখেননি। রান করে যাচ্ছেন। শেষ বলেন," ওহ! আমার তো মনে হচ্ছে যেন আজই আমি সেঞ্চুরি করেছি। আমার মন্ত্র, যা আগে ঘটে গেছে তা অতীত। আমার নীতি হল যতক্ষণ পারো ব্যাট করে যাও এবং দলকে বড় স্কোর করতে সাহায্য করে যাওয়া। আমি তো পরের ম্যাচে ফোকাস করছি এবার।"   

আরও পড়ুন - ICC World Cup 2019: বার্মিংহামে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে বিরাটরা

.