২০১৬ রিও অলিম্পিকের জন্য অর্ডার দেওয়া হল কয়েক লাখ কন্ডোম!

মাঝে আর ২টো মাস। জুন ও জুলাই। আগামী ৫ অগাস্ট থেকে শুরু হতে চলেছে রিও অলিম্পিক। চলবে ২১ অগাস্ট পর্যন্ত। সংগঠকদের তরফে প্রস্তুতি এখন তুঙ্গে। তবে এই সময়টা কি শুধু খেলাই চলবে? ভল্ট, থ্রো, জিমন্যাস্টিক? একমদমই না। চলবে আরও অনেক কিছু। চলবে সঙ্গোপনে অবাধ যৌনতা। আর তাই শুধু খেলা বা অতিথি সেবার আয়োজন নয়, খেলোয়াড় সহ অতিথিদের যৌন সুরক্ষার আয়োজনও পাকা করে ফেললেন আয়োজকরা। অলিম্পিক ভিলেজে কোনওভাবেই যাতে যৌন সংক্রমণ না ছড়ায়, সেইজন্য অর্ডার দেওয়া হল কয়েক কোটি কন্ডোম। যে সংখ্যাটা শুনলে আপনার চক্ষু ছানাবড়া হতে বাধ্য!

Updated By: May 24, 2016, 07:53 PM IST
২০১৬ রিও অলিম্পিকের জন্য অর্ডার দেওয়া হল কয়েক লাখ কন্ডোম!

ওয়েব ডেস্ক : মাঝে আর ২টো মাস। জুন ও জুলাই। আগামী ৫ অগাস্ট থেকে শুরু হতে চলেছে রিও অলিম্পিক। চলবে ২১ অগাস্ট পর্যন্ত। সংগঠকদের তরফে প্রস্তুতি এখন তুঙ্গে। তবে এই সময়টা কি শুধু খেলাই চলবে? ভল্ট, থ্রো, জিমন্যাস্টিক? একমদমই না। চলবে আরও অনেক কিছু। চলবে সঙ্গোপনে অবাধ যৌনতা। আর তাই শুধু খেলা বা অতিথি সেবার আয়োজন নয়, খেলোয়াড় সহ অতিথিদের যৌন সুরক্ষার আয়োজনও পাকা করে ফেললেন আয়োজকরা। অলিম্পিক ভিলেজে কোনওভাবেই যাতে যৌন সংক্রমণ না ছড়ায়, সেইজন্য অর্ডার দেওয়া হল কয়েক লাখ কন্ডোম। যে সংখ্যাটা শুনলে আপনার চক্ষু ছানাবড়া হতে বাধ্য!

৪ লাখ ৫০ হাজার। রিও অলম্পিক আয়োজকদের তরফে ঠিক এত সংখ্যক কন্ডোমেরই অর্ডার দেওয়া হয়েছে। এরমধ্যে ৩ লাখ ৫০ হাজার কন্ডোম পুরুষদের জন্য। আর বাকি ১ লাখ মেয়েদের জন্য। অর্থাত্ প্রত্যেক অ্যাথলিট মাথাপিছু ৪২টি করে কন্ডোম! এই কন্ডোম দেওয়া হবে বিনামূল্যে। এখানেই শেষ নয়। ইভেন্ট চলাকালীন বিনামূল্যে বিতরণ করা হবে ১ লাখ ৭৫ হাজার প্যাকেট লুব্রিক্যান্ট।

অবশ্য এর আগে যে অলিম্পিকে কখনও কন্ডোম বিতরণ করা হয়নি তা নয়। তবে, দিনে দিনে সেই সংখ্যাটা যেন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ২০০০ সালে সিডনি অলিম্পিকে সংখ্যাটা ছিল ৪৫,০০০। এরপর ২০০৮-এ বেজিং অলিম্পিকে সেই সংখ্যাটাই বেড়ে দাঁড়ায় ৯০,০০০। এবার সেই সংখ্যাটা লাখের অনেক উপরে। আসলে একদিকে যেমন ব্রাজিল অবাধ যৌনতার জন্য 'বিখ্যাত', তেমনই গোদের উপর বিষফোঁড়ার মত জিকা আতঙ্ক। দুয়ে মিলে আর কোনও ঝুঁকিই নিতে চাইছেন না আয়োজকরা। তাই তাঁদের এই অতি সাবধানী পদক্ষেপ।

.