একদিনের ক্রিকেটে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করলেন বিলাল ইরশাদ

একদিনের ম্যাচে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ট্রিপল সেঞ্চুরি করলেন পাকিস্তানের ক্রিকেটার বিলাল ইরশাদ। ২৬ বছর বয়সী বিলাল ট্রিপল সেঞ্চুরি অবশ্য করেছেন ক্লাব ক্রিকেটে। মাত্র ১৭৫ বলে ৩২০ রানের ইনিংস খেলে বিশ্বরেকর্ড করেন তিনি। ফজল মাহমুদ ইন্টার ক্লাব ক্রিকেট চ্যাম্পিয়নশিপে শাহিদ আলম বাক্স ক্রিকেট ক্লাবের হয়ে আল রহমান সিসি-র বিরুদ্ধে এই রেকর্ড করেছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও টুইট করে বিলালকে অভিনন্দন জানানো হয়েছে।

Updated By: May 26, 2017, 03:27 PM IST
একদিনের ক্রিকেটে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করলেন বিলাল ইরশাদ

ওয়েব ডেস্ক: একদিনের ম্যাচে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ট্রিপল সেঞ্চুরি করলেন পাকিস্তানের ক্রিকেটার বিলাল ইরশাদ। ২৬ বছর বয়সী বিলাল ট্রিপল সেঞ্চুরি অবশ্য করেছেন ক্লাব ক্রিকেটে। মাত্র ১৭৫ বলে ৩২০ রানের ইনিংস খেলে বিশ্বরেকর্ড করেন তিনি। ফজল মাহমুদ ইন্টার ক্লাব ক্রিকেট চ্যাম্পিয়নশিপে শাহিদ আলম বাক্স ক্রিকেট ক্লাবের হয়ে আল রহমান সিসি-র বিরুদ্ধে এই রেকর্ড করেছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও টুইট করে বিলালকে অভিনন্দন জানানো হয়েছে।

আরও পড়ুন একদিনের ক্রিকেটে গর্বের ইতিহাস তৈরি করল বাংলাদেশ

বিলাল ওপেন করতে নেমে এই ৩২০ রানের ইনিংস খেলেছেন। যাতে ছিল নটি ছক্কা এবং ৪২টি চার। জাকির হুসেনকে সঙ্গে করে দ্বিতীয় উইকেটের জুটিতে বিলালরা ৩৬৪ রান তোলেন। যদিও বিশ্বক্রিকেটে ক্রিস গেইল এবং মার্লন স্যামুয়েলস ৩৭২ রান তুলেছিলেন জুটিতে। বিলালের দল ৫০ ওভারের শেষ রান তোলে ৪ উইকেটে ৫৫৬। আর এই ম্যাচ তাঁরা জিতে নেন ৪১১ রানে। প্রসঙ্গত, এর আগে দিল্লির মোহিত আলাওয়াত বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি২০-তে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন  ফাইনালে না উঠেও মুম্বই ইন্ডিয়ান্সকে টেক্কা দিল কলকাতা নাইট রাইডার্স

.