পঞ্চাশেই স্তব্ধ বিশ্বকাপ জয়ী পাক হকি তারকা মনসুরের হৃদস্পন্দন

দশ বছরের হকি কেরিয়ারে জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ২৩৮টা ম্যাচ।

Updated By: May 13, 2018, 01:27 PM IST
পঞ্চাশেই স্তব্ধ বিশ্বকাপ জয়ী পাক হকি তারকা মনসুরের হৃদস্পন্দন

নিজস্ব প্রতিনিধি : চলে গেলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী হকি তারকা মনসুর আহমেদ। শনিবার মধ্যরাতে হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হয় তাঁর। বয়স হয়েছিল ৫০ বছর।

আরও পড়ুন - পঞ্চাশ বছরের কেরিয়ারে দাড়ি টানছেন 'মিস্টার ফুটবল'

ভারতে চিকিত্সার জন্য আসতে চেয়েছিলেন মনসুর। গত মাসে তাঁর পরিবারের পক্ষে নয়া দিল্লিতে ভিসার আবেদনও করা হয়েছিল। কিন্তু করাচিতে মনসুরের চিকিত্সার দায়িত্বে থাকা চিকিত্সকরা জানিয়ে দেন, এই অবস্থায় তাঁকে এতদূর নিয়ে যাওয়া সম্ভব নয়। ভারতের এক বেসরকারি হাসপাতাল বিনা পয়সায় মনসুরের চিকিত্সার দায়িত্ব নেবে বলে জানিয়েছিল। তবে মনসুরের শারীরিক অবস্থার ক্রমাগত অবনতির জন্য শেষমেশ তাঁর আর এদেশে আসা হয়নি। গত কয়েক সপ্তাহ ধরে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন মনসুর। পেসমেকার বসানোর পর জটিলতা আরও বেড়ে যায়।

আরও পড়ুন - নেতা মাহিকে আগেই চিনেছিলেন মাস্টার ব্লাস্টার!

সিডনিতে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পিছনে মনসুরের বড় ভূমিকা ছিল। ১৯৮৮-তে কেরিয়ার শুরু করেছিলেন এই পাক হকি তারকা। দশ বছরের হকি কেরিয়ারে জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ২৩৮টা ম্যাচ। বিশ্বকাপ জয় ছাড়াও এশিয়ান গেমস ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে সোনা জিতেছিলেন। 

আরও পড়ুন - মহিলাদের আইপিএল-এর মহড়া, ২২ মে ওয়াংখেড়েতে মেয়েদের টি-২০ ম্যাচ

গত মাসে এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে মনসুর বলেছিলেন, 'আমার জন্য হয়তো অনেক ভারতীয় হকি সমর্থকের হৃদয় ভেঙেছে। তবে সেসব খেলার মাঠের কথা। মাঠের বাইরে এখন আমি চিরপ্রতিদ্বন্দ্বী দেশের কাছেই সাহায্য প্রার্থনা করছি। হৃদযন্ত্র প্রতিস্থাপনের জন্য আমার ভারতে যাওয়াটা জরুরি।'

.