Haris Rauf: ২৪ ঘণ্টায় ২৪ ডিম! ডায়েট নিয়ে এ কী বলছেন পাক পেসার...

Pakistan Pacer's Haris Rauf Diet Plan: পাকিস্তানের তারকা পেসার হ্যারিস রউফ। এই মুহূর্তে বাইশ গজের অন্যতম সেরা তিনি। হ্যারিস সম্প্রতি এক অনুষ্ঠানে এসে ডিমের প্রতি আসক্তির কথা জানিয়েছেন। পাশাপাশি এও বলেছেন যে,  ২৪ ঘণ্টায় নাকি তিনি ২৪টি ডিম খান!

Updated By: Jan 9, 2023, 08:08 PM IST
Haris Rauf: ২৪ ঘণ্টায় ২৪ ডিম! ডায়েট নিয়ে এ কী বলছেন পাক পেসার...
হ্যারিসের ডিম-ডায়েট! চোখ কপালে তুলবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের হ্যারিস রউফ (Haris Rauf), এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসারদের একজন। ২৯ বছরের ক্রিকেটার নেট বোলার হিসাবে ক্রিকেটীয় যাত্রা শুরু করে আজ বিশ্ববন্দিত। পাকিস্তানের জার্সিতে তিন ফরম্যাটেই আজ তিনি অপরিহার্য। ২০২০ সালে সবুজ জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে অভিষেক করে হ্যারিস ১৫ ম্যাচে নিয়েছেন ২৯ উইকেট। ৫৭টি টি-২০ ম্যাচে রয়েছে ৭২টি উইকেট। সম্প্রতি হ্যারিস নিজের ডায়েট নিয়ে এমন এক কথা বলেছেন, যা শুনে থ হয়ে গিয়েছেন সকলে। পাকিস্তানের জিও নিউজ চ্যানেলের শো  'হাসনা মানা হ্য়ায়'-তে এসেছিলেন হ্যারিস। এই অনুষ্ঠানে নিজের ডিমের প্রতি আসক্তির কথা জানিয়েছেন হ্যারিস। বলেছেন, ওজন বাড়ানোর জন্য হ্য়ারিস ভরসা রেখেছেন ডিমেই। 

হ্যারিস বলছেন, 'সারাদিনে আমি ২৪টি ডিম খাই। আমাদের কোচ আকিব জাভেদ আমাকে ডায়েট প্ল্যান দিয়েছেন। আমি ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারে আটটি করে ডিম খাই। আমি যখন প্রথমবার ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছিলাম। তখন ওই ঘরে ডিমের ক্রেটে ভর্তি ছিল। আমার মনে হয়েছিল, আমি যেন কোনও পোলট্রি ফার্মে এসেছি। আমার তখন ৭২ কেজি ওজন ছিল। আকিব ভাই বলেছিলেন আমার উচ্চতা অনুযায়ী ওজন হওয়া উচিত ৮২-৮৩ কেজি। এখন আমার ৮২ কেজি ওজন।' হ্যারিস বলেছেন যে, ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী তাঁর এই ক্রিকেটীয় উত্তরণের ভূয়সী প্রশংসা করেন। 

আরও পড়ুনRishabh Pant | IPL 2023 | BCCI: একটি টাকাও কাটবে না বিসিসিআই! না খেললেও ২১ কোটিই পাবেন ঋষভ

বিরাট-রোহিতদের প্রাক্তন কোচের প্রসঙ্গে হ্য়ারিস বলছেন, 'রবি শাস্ত্রীর সঙ্গে যখনই দেখা হয়, তখনই উনি আমাকে মনে করিয়ে দেন যে, একজন নেটবোলার হিসাবে আমি ওঁর কাছে গিয়েছিলাম। যেভাবে আমি এখন বল করছি, তা দেখে উনি খুব খুশি হন। বিরাট ভাইও আমার খুব প্রশংসা করেন। বলেন, এক সময়ে নেটবোলার ছিলাম, সেখান থেকে আজ খ্যাতি প্রতিপত্তি পেয়েছি।' এই মুহূর্তে হ্যারিস ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ব্যস্ত। একাধিক ক্রিকেটারই বলেছেন যে, ডায়েটে প্রোটিন বাড়ানোর জন্য় তাঁরা ডিমেই ভরসা করেন। তবে ২৪ ঘণ্টায় ২৪ দিনের ডায়েটের কথা এই প্রথম বললেন কোনও ক্রিকেটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.