ICC World Cup 2023: এই খেলায় স্টেডিয়াম থাকবে দর্শকশূন্য! চরম সিদ্ধান্ত নিয়ে ফেলল বিসিসিআই

Pakistan vs New Zealand warm-up fixture to be held behind closed doors in Hyderabad: পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ হবে 'ক্লোজড ডোর'। চরম সিদ্ধান্ত জানিয়ে দিল বিসিসিআই।  

Updated By: Sep 25, 2023, 09:11 PM IST
ICC World Cup 2023: এই খেলায় স্টেডিয়াম থাকবে দর্শকশূন্য! চরম সিদ্ধান্ত নিয়ে ফেলল বিসিসিআই
বিরাট আপডেট চলে এল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২৯ সেপ্টেম্বর হায়দরাবাদের (Hyderabad) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে (Rajiv Gandhi International Stadium) গা ঘামানোর ম্য়াচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-নিউ জিল্য়ান্ড (Pakistan vs New Zealand)। তবে কাপযুদ্ধের এই ওয়ার্ম-আপ ম্যাচে ঢুকতে দেওয়া হবে না কোনও দর্শককেই! সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ট্যুইট করে এই সিদ্ধান্ত জানিয়ে দিল। এই ম্যাচ দেখার জন্য যাঁরা টিকিট কেটেছেন, তাঁদের পুরো টাকা ফেরত দিয়ে দেবে বিসিসিআই। হায়দরাবাদের নিরাপত্তা সংস্থার পরামর্শেই, মাঠে লোক না ঢোকানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। কারণ ভরা উৎসবের দিনেই (গণেশ বিসর্জন ও মিলন-উন-নবি) খেলা পড়েছে। ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তাই কোনও রকম ঝুঁকি নিতে চায় না বোর্ড।

আরও পড়ুন: Kapil Dev Kidnapped: আচমকাই 'অপহৃত' তিরাশির নায়ক! গম্ভীরের পোস্টে ঝড় উঠল সোশ্যালে

বিশ্বকাপের সূচি ঘোষণা হওয়ার পরেই একাধিক বদল ঘটেছিল।  ভারত-পাকিস্তান মহারণ নিয়ে মোট নয়টি ম্যাচের সূচি বদলেছিল। যত কাণ্ড নিজামের শহরেই ঘটেছে! হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে জানিয়েছিল যে, নিরাপত্তাজনিত কারণে তাদের পক্ষে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা সম্ভব হবে না। বদলে যাওয়া সূচিতে হায়দরাবাদে ৯ অক্টোবর নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডস ও তারপরের দিন ১০ অক্টোবর শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচ রাখা হয়েছিল।  হায়দরাবাদের পুলিস পরিষ্কার জানিয়ে দিয়েছিল যে, দু'টি ম্যাচের মধ্যে কোনও ফাঁক না থাকায়, তাদের পক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে না। বিশেষত শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্য়াচ নিয়েই তারা বিশেষ ভাবে ভাবিত ছিল। শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচটি ১২ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। কিন্তু তা বদলানো হয়েছে ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচের কথা ভেবে। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিসিসিআই-এর কাছে 'ব্রিদিং স্পেস' চেয়েছিল।

আগামী বুধবার দুবাই হয়ে পাকিস্তান দল আসবে হায়দরাবাদে। ২৯ সেপ্টেম্বর তারা কিউয়িদের বিরুদ্ধে খেলার পর, ৩ অক্টোবর এই হায়দরাবাদেই অজিদের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্য়াচ খেলবে। এরপর ৬ অক্টোবর তাদের নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে শুরু হচ্ছে বিশ্বকাপ অভিযান।পাকিস্তান ভারতে আসার ভিসাও পেয়ে গিয়েছে। চোটের জন্য় বিশ্বকাপে খেলা হচ্ছে না স্টার পেসার নাসিম শাহের। তাঁর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন হাসান আলি।পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন-বাবর আজম, শাহদাব খান, ফখর জমন, ইমা-উল-হক, আবদুল্লাহ শফিক, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, সলমান আলি আগা, মহম্মদ নওয়াজ, উসমান মীর, হ্য়ারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন: Asian Games 2023: কামাল করলেন বাংলার মেয়ে তিতাস, চিনের মাটিতে তেরঙা উড়িয়ে এশিয়াডে সোনা ভারতের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

 

.