Shikhar Dhawan: তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে অনন্য টি-২০ রেকর্ড করলেন ধাওয়ান

একাধিক রেকর্ড করে ফেলেলেন শিখর ধাওয়ান।

Updated By: Apr 25, 2022, 08:34 PM IST
 Shikhar Dhawan: তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে অনন্য টি-২০ রেকর্ড করলেন ধাওয়ান
চেন্নাইয়ের বিরুদ্ধে মারমুখী ধাওয়ান

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলছে পঞ্জাব কিংস ও চেন্নাই সুপার কিংসের (PBKS vs CSK) ম্যাচ। ম্যাচে টস হেরে প্রথমে ব্য়াট করছে পঞ্জাব। সোমবার ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নেমে অনন্য টি-২০ রেকর্ড করে ফেললেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। 

তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে টি-২০ ক্রিকেটের ইতিহাসে ৯০০০ রান (৩১১ ম্যাচ) পূর্ণ করলেন ধাওয়ান। এদিন বাঁ-হাতি মারকুটে ব্যাটার ১১ রান করার সঙ্গেই ধাওয়ান এই অনন্য রেকর্ড করে ফেললেন। ধাওয়ান ছাড়া টি-২০ ক্রিকেটে ৯০০০-এর ওপর রান রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) (৩৩৪ ম্যাচে ১০৩৯২) ও রোহিত শর্মার (Rohit Sharma) (৩৭৮ ম্যাচে ১০০৪৮)। এদিন ধাওয়ান আইপিএল ইতিহাসে বিরাটের পর দ্বিতীয় ব্যাটার হিসাবে ৬০০০ রানও পূর্ণ করেন। এই মাইলস্টোন থেকে মাত্র ২ রান দূরে ছিলেন তিনি।

ধাওয়ান একমাত্র বাঁ-হাতি ভারতীয় ব্যাটার যিনি ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে এই মাইলস্টোন স্থাপন করলেন। ক্রিস গেইল (Chris Gayle) ও ডেভিড ওয়ার্নারদের (David Warner) তালিকায় নাম লেখালেন তিনি। ধাওয়ান ১১নম্বর ব্যাটার হিসাবে ৯০০০ রান পার করলেন এদিন। চলতি আইপিএলে পঞ্জাবের জার্সিতে বাঁ-হাতি মারকুটে ব্যাটার এখনও পর্যন্ত (গত ম্যাচ ধরে) ২১৪ রান করেছেন। রয়েছে একটি ফিফটি। এই প্রতিবেদন লেখার সময় ধাওয়ান ব্যাট করছেন ৩১ রানে (২৭ বলে)। 

আরও পড়ুন: Bio-Bubble, India vs South Africa: দক্ষিণ আফ্রিকা আসছে ভারতে, থাকবে না বায়ো বাবল!

আরও পড়ুন: Virat Kohli: পরীক্ষায় বসেছিলেন ফাফ-সিরাজরাও! ধোপে টিকলেন না কোহলির সামনে- WATCH

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.