IPL 2021: গব্বরের ব্যাটে লিগ টেবিলের শিখর আরোহণ দিল্লির

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে লিগ শীর্ষে চলে এল দিল্লি। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এখন পন্থ অ্যান্ড কোং আইপিএলের ফার্স্ট বয়।   

Updated By: May 2, 2021, 11:44 PM IST
IPL 2021: গব্বরের ব্যাটে লিগ টেবিলের শিখর আরোহণ দিল্লির

পঞ্জাব কিংস ১৬৬/৬
দিল্লি ক্যাপিটালস ১৬৭/৩
৭ উইকেটে জয়ী দিল্লি (১৪ বল হাতে রেখেই)

নিজস্ব প্রতিবেদন: ময়াঙ্ক আগরওয়ালের অধিনায়কোচিত ইনিংস কাজে এল না। রবিবার মোতেরায় দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ৭ উইকেটে হারিয়ে দিল পঞ্জাব কিংসকে (Punjab Kings)। আর এই জয়ের সুবাদে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে লিগ শীর্ষে চলে এল দিল্লি। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এখন পন্থ অ্যান্ড কোং আইপিএলের ফার্স্ট বয়। 

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে পঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি। কেএল রাহুলের পরিবর্তে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসাবে ময়াঙ্ক আগরওয়াল টস করতে আসেন। তলপেটে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পঞ্জাব কিংসের ক্যাপ্টেন রাহুল। 'অ্যাকিউট অ্যাপেন্ডিসাইটিস' হয়েছে তাঁর। ফলে ময়াঙ্ককে ক্যাপ্টেন হিসাবে এই ম্যাচে বেছে নিয়েছে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি। ময়াঙ্ক অধিনায়কের বাড়তি দায়িত্ব নিয়ে নিজেকে মেলে ধরেন। ওপেন করতে নেমে ৫৮ বলে ৯৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। ৮টি চার ও ৪টি ছয়ে নিজের ইনিংস সাজানো ময়াঙ্কই মূলত রান করলেন পঞ্জাবের হয়ে। এছাড়া অভিষেককারী ডাভিড মালানের ব্যাট থেকে এল ২৬ রান। টি-২০ ফর্ম্যাটের এক নম্বর ব্যাটসম্যান এদিন পঞ্জাবের হয়ে প্রথম খেলার সুযোগ পেলেন। এছাড়া দলের কোনও ক্রিকেটার ২০-র গণ্ডী টপকানো তো দূরের কথা, অনেকে ১০ রানের মধ্যেই ডাগআউটে ফিরে গেলেন। ময়াঙ্কের ব্যাটে ৬ উইকেট হারিয়ে নির্দিষ্ট ওভারে পঞ্জাব তোলে ১৬৬। দিল্লির হয়ে কাগিসো রাবাদা পেলেন তিনি উইকেট।

আরও পড়ুন: IPL 2021: তলপেটে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন KL Rahul

এই রান তাড়া করতে নেমে ঋষভ পন্থের দলের কোনও সমস্যাই হল না। পৃথ্বী শ ও শিখর ধাওয়ান ওপেন করতে নামেন। পৃথ্বী ফেরেন ২২ বলের ঝোড়ো ৩৯ রান করে। এরপর ধাওয়ান বুঝে নেন বাকিটা। তিনি শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকেন। ৪৭ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংস খেলেন তিনি। ৬টি চার ও ২টি ছয় আসে গব্বরের হাত থেকে। তাঁকে সঙ্গ দেন স্টিভ স্মিথ (২৪), পন্থ (১৪) ও শিমরন হেটমায়াররা (১৬)। ১৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে জিতে যায় দিল্লি।

.