PCB vs ENG: মারাত্মক কারণে পিছিয়ে যেতে পারে বাবর আজম-বেন স্টোকসদের প্রথম টেস্ট! কী সেই কারণ?

ক্রিকেটারদের ঠিক কী হয়েছে? সেই বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটেছে দুই দেশের ক্রিকেট বোর্ডই। প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল, পেট ব্যথায় ভুগছেন স্টোকসরা।

Updated By: Nov 30, 2022, 05:52 PM IST
PCB vs ENG: মারাত্মক কারণে পিছিয়ে যেতে পারে বাবর আজম-বেন স্টোকসদের প্রথম টেস্ট! কী সেই কারণ?
পিছিয়ে যেতে পারে প্রথম টেস্ট।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার খারাপ খবরের জন্য শিরোনামে পাকিস্তান (Pakistan)। ১৭ বছর পর বাবর আজমের (Babar Azam) দেশে পা দিয়েই অজানা জ্বরে (Flu) অসুস্থ হয়ে পড়লেন একাধিক ইংল্যান্ডের (England) ক্রিকেটার। এই তালিকায় আবার অধিনায়ক বেন স্টোকসও (Ben Stokes) রয়েছেন। ফলে জটিল পরিস্থিতিতে প্রথম টেস্ট পিছিয়ে দেওয়ার কথা ভাবছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার অর্থাৎ ১ ডিসেম্বর থেকে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল। 

বুধবার এই বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) তরফ থেকে যৌথ বিবৃতি দেওয়া হয়েছে। লেখা হয়েছে, 'ইংল্যান্ড দলের কয়েকজন ক্রিকেটার ভাইরাল ইনফেকশনে কাবু হয়ে পড়েছেন। সেই কারণেই প্রথম টেস্ট পিছিয়ে দেওয়ার কথা ভাবছে পাকিস্তান ও ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে পিসিবি।' প্রসঙ্গত, সিরিজ শুরুর আগে দুই অধিনায়ক ট্রফি নিয়ে ছবি তোলেন। অসুস্থ থাকার কারণে সেখানে উপস্থিত হতে পারেননি ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। 

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: কোন অঙ্কে প্রি কোয়ার্টার ফাইনালে যাবে মেসির আর্জেন্টিনা? জানতে পড়ুন

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: 'অপমানের জবাব দিয়ে লিও-ই বিশ্বকাপ জিতবে', দাবি করলেন মেসির মা

জো রুট (Joe Root) সাংবাদিক বৈঠকে এসে এই বিষয়ে মন্তব্য করেছিলেন। তবে সতীর্থদের ঠিক কী হয়েছে, সেই নিয়ে একেবারেই মুখ খোলেননি তিনি। রুট বলেন, 'কয়েকজনের শরীর খারাপ লাগছিল।তবে ফুড পয়জনিং বা কোভিডের মতো কিছু হয়নি। দুর্ভাগ্যবশত, আমাদের দলের অনেকেই একসঙ্গে অসুস্থ হয়ে পড়েছে। গতকাল আমারও শরীর খারাপ লাগছিল, কিন্তু আজ আমি ঠিক আছি। আশা করি দলের সকলেই আগামিকালের মধ্যে সুস্থ হয়ে উঠবেন।' 

ক্রিকেটারদের ঠিক কী হয়েছে? সেই বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটেছে দুই দেশের ক্রিকেট বোর্ডই। প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল, পেট ব্যথায় ভুগছেন স্টোকসরা। সম্ভবত খাবার থেকে বিষক্রিয়া হয়ে গিয়েছিল। পরে জানা যায়, ছ’সাত জন ক্রিকেটার অজানা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড না হলেও বেশ সংক্রামক এই ভাইরাস। সব মিলিয়ে পাক মাটিতে পা রেখেই সমস্যায় ইংল্যান্ড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.