ডাচদের বিরুদ্ধে হার বাঁচাতে পারলেন না রোনাল্ডো

শেষ পর্যন্ত ৩-০ গোলে ম্যাচ জিতে নেয় ডাচরা। ২০০১ সালের পর আবার পর্তুগালের বিরুদ্ধে ২ গোল করল নেদারল্যান্ডস।

Updated By: Mar 27, 2018, 04:15 PM IST
ডাচদের বিরুদ্ধে হার বাঁচাতে পারলেন না রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে ইনজুরি টাইমে রোনাল্ডোর জোড়া গোলে নাটকীয় জয় পেয়েছিল পর্তুগাল। কিন্তু সোমবার ঘরের মাঠে পারলেন না সিআর সেভেন। নেদারল্যান্ডসের কাছে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ০-৩ গোলে হারল পর্তুগিজরা।

ম্যাচের শুরুতেই ১১ মিনিটে মেমফিস ডেপাইয়ের গোলে এগিয়ে যায় ওলন্দাজরা। ৩২ মিনিটে ফের রায়ান বাবেলের গোলে ব্যবধান বাড়িয়ে নেয় ডাচরা। প্রথমার্ধের ইনজুরি টাইমে অধিনায়ক ভার্জিল ভন ডিকের ভলিতে গোলে স্কোরলাইন ৩-০ করে নেয় নেদারল্যান্ডস। ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে রোনাল্ডোর সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন সিআর সেভেন ভক্তরা।

দ্বিতীয়ার্ধে গোল শোধের মরিয়া চেষ্টা চালায় পর্তুগিজরা। কিন্তু ৬১ মিনিটে জোয়াও কানসেলো দ্বিতীয় হলুদ কার্ড দেখায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ফলে ১০ জনে খেলতে হয় পর্তুগালকে। ৬৮ মিনিটে রাশিয়া ম্যাচের নায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তুলে জোয়াও মৌতিনহোকে নামান কোচ ফের্নান্দো স্যান্টোস। কিন্তু তাতেও গোলের দেখা মেলেনি।

আরও পড়ুন- ফ্লাডলাইটের উদ্বোধন হল ইস্টবেঙ্গল-মহমেডান মাঠে

শেষ পর্যন্ত ৩-০ গোলে ম্যাচ জিতে নেয় ডাচরা। ২০০১ সালের পর আবার পর্তুগালের বিরুদ্ধে ২ গোল করল নেদারল্যান্ডস। ডাচ কোচ হিসেবে প্রথম জয়ের স্বাদ পেলেন রোনাল্ড কোম্যান। ফেব্রুয়ারিতেই নেদারল্যান্ডসের দায়িত্ব নিয়েছেন রোনাল্ড। এই ম্যাচেই  জাতীয় দলে অভিষেক হল ডাচ তারকা প্যাট্রিক ক্লুইভার্টের ছেলে জাস্টিন ক্লুইভার্টের।

.