Rachin Ravindra: ভারতের দুই মহারথী জুড়ে তাঁর নামে! চর্চায় বিশ্বকাপ অভিষেকে শতরানকারী

Rachin Ravindra Is Related To Sachin Tendulkar And Rahul Dravid: সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের সঙ্গেই জুড়ে রয়েছেন নিউজিল্যান্ডের নতুন স্টার। কীভাবে? জানতে পড়তে হবে এই প্রতিবেদন।

Updated By: Oct 6, 2023, 06:29 PM IST
Rachin Ravindra: ভারতের দুই মহারথী জুড়ে তাঁর নামে! চর্চায় বিশ্বকাপ অভিষেকে শতরানকারী
সেঞ্চুরির পর রাচিনের উচ্ছ্বাস।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের অভিষেক ম্য়াচেই ফেভারিট ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে দিয়েছে নিউ জিল্যান্ড (ENG vs NZ, CWC 23)। ইংল্যান্ডের ৪৫.৪ ওভারে করে ২৮২ রান তাড়া করতে নেমে কিউয়িরা ৩৭ ওভারের মধ্যে ম্য়াচ হেসে খেলে জিতে যায়। সৌজন্যে- ডেভন কনওয়ে (Devon Conway) (১২১ বলে ১৫২) ও রাচিন রবীন্দ্রর (Rachin Ravindra) (৯৬ বলে ১২৩) অপরাজিত সেঞ্চুরি। বিশ্বকাপ অভিষেকেই সেঞ্চুরি করে চমকে দিয়েছেন রচিন। ভারতীয় বংশোদ্ভূত বছর তেইশের বাঁ-হাতি ব্য়াটিং অলরাউন্ডারকে নিয়েই এখন জোর চর্চা বাইশ গজে।

আরও পড়ুন: Indian Hockey Team | Asian Games 2023: হকিতে ভারতের 'সোনালি' দিন, এশিয়া সেরা হতেই চলে এল অলিম্পিক্স টিকিট

রাচিনের বাবা বেঙ্গালুরুর জয়নগরে থাকতেন। ছিলেন সফটওয়ের সিস্টেম আর্কিটেক্ট। নয়ের দশকে তিনি পরিবার নিয়ে চলে যান নিউ জিল্যান্ডে। রচিনের বাবা ভারতে থেকে গেলে, রচিন খেলতেন ভারতের হয়েই। রাচিনের বাবা এবং মা দু'জনেই ক্রিকেটের অন্ধভক্ত। পাশাপাশি দু'জনেই সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড় বলতে অজ্ঞান ছিলেন। 'ক্রিকেট ঈশ্বর' ও 'ক্রিকেটের দেওয়াল' তাই বিচরণ করছেন রাচিনের মধ্য়ে। ভারতের দুই মহারথী জুড়ে রয়েছেন তাঁর নামে। ঠিক কীভাবে? রাহুলের 'রা' ও সচিনের 'চিন'কে জুড়েই হয়েছে রাচিনের নাম। 

রাচিন বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে নিজেই এই কথা জানিয়েছেন। রাচিন এও বলেছেন যে, তিনি অত্যন্ত ভাগ্যবান যে, এই দুই মহারথীর নাম জুড়েই হয়েছে তাঁর নাম। রাচিন জানিয়েছেন সচিনই তাঁর আইডল, তাঁকে দেখেই ব্য়াটিং করার ইচ্ছা জেগেছিল তাঁর। আর এই প্রজন্মের কোনও একজন ব্য়াটারকে তিনি বেছে নিতে পারেননি। বিরাট কোহলির সঙ্গেই নিজের দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের নামও রেখেছেন তিনি। রাচিন বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন, বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি চলে এসেছেন বড় মঞ্চ মাতানোর জন্য়। রাচিন দেশের হয়ে ৩টি টেস্ট,১৩টি একদিনের আন্তর্জাাতিক ম্য়াচ ও ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন।

আরও পড়ুন: World Cup 2023: এই চার দলই সেমিতে! দেখতে পাচ্ছেন 'ক্রিকেট ঈশ্বর', করলেন বিরাট ভবিষ্যদ্বাণী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.