Rachin Ravindra | World Cup 2023: রাহুল-সচিনের মিশ্রণে হয়নি নামকরণ, এবার জানালেন খোদ রাচিনের বাবা!

Rachin Ravindra Was Not Named After Rahul Dravid And Sachin Tendulkar: রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের নামের মিশ্রণে হয়নি তাঁর নাম। রাচিনের বাবাই শোনালেন নামকরণের আসল গল্প।  

Updated By: Nov 14, 2023, 05:01 PM IST
 Rachin Ravindra | World Cup 2023: রাহুল-সচিনের মিশ্রণে হয়নি নামকরণ, এবার জানালেন খোদ রাচিনের বাবা!
রাচিনের নামে নেই রাহুল-সচিন! বলে দিলেন বাবা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। আগামিকাল অর্থাৎ বুধবার প্রথম সেমিফাইনাল। ভারত-নিউ জিল্য়ান্ড (IND vs NZ, World Cup 2023) খেলবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। নিউজিল্য়ান্ড দলের এবারে নক্ষত্র রাচিন রবীন্দ্র (Rachin Ravindra)। কাপযুদ্ধের সেনসেশন তিনি। ব্য়াটে-বলে জমিয়ে দিয়েছেন আসর। নয় ইনিংসে তিনি করেছেন ৫৬৫ রান। তিনটি সেঞ্চুরি ও দু'টি হাফ-সেঞ্চুরি করেছেন রাচিন। তাঁর গড় ৭০.৬২। এই মুহূর্তে বিশ্বকাপের সর্বোচ্চ রানশিকারিদের তালিকায় রয়েছেন তিনি।

আরও পড়ুন: Rohit Sharma | Wasim Akram: 'বিরাট-রুটকে নিয়ে কথা বলি, কিন্তু...'! রোহিতের জায়গা চেনালেন আক্রম

বিশ্বকাপ অভিষেকেই সেঞ্চুরি করে চমকে দিয়েছিলেন রচিন (৯৬ বলে ১২৩)। ভারতীয় বংশোদ্ভূত বছর তেইশের বাঁ-হাতি ব্য়াটিং অলরাউন্ডারকে নিয়েই এখন জোর চর্চা বাইশ গজে। রাচিন জানিয়ে ছিলেন যে, তাঁর বাবা এবং মা দু'জনেই ক্রিকেটের অন্ধভক্ত। পাশাপাশি দু'জনেই সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড় বলতে অজ্ঞান ছিলেন। 'ক্রিকেট ঈশ্বর' ও 'ক্রিকেটের দেওয়াল' তাই বিচরণ করছেন তাঁর নামের মধ্য়ে। ভারতের দুই মহারথী জুড়ে রয়েছেন তাঁর সঙ্গে। কীভাবে? রাহুলের 'রা' ও সচিনের 'চিন'কে জুড়েই হয়েছে রাচিনের নাম। তবে ছেলের কথা যে ঠিক নয়, তা বলে দিলেন তাঁর বাবাই। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়ম কথা বলেছিল রাচিনের বাবা রবি কৃষ্ণমূর্তি। তিনি বলেন, 'রাচিন যখন হয়েছিল, তখন আমার স্ত্রীই রাচিন নামটা দিয়েছিল। ওর নামকরণ নিয়ে আমরা খুব একটা আলোচনা করিনি। কিছু বছর পর দেখলাম যে, ওর নামের মধ্য়ে রাহুল ও সচিনের মিশ্রণ রয়েছে। তবে ছেলেকে ক্রিকেটার বানানোর কোনও অভিপ্রায় থেকে এই নামকরণ হয়নি। এটাই বলার।' রাচিনের বাবা বেঙ্গালুরুর জয়নগরে থাকতেন। ছিলেন সফটওয়ের সিস্টেম আর্কিটেক্ট। নয়ের দশকে তিনি পরিবার নিয়ে চলে যান নিউ জিল্যান্ডে। রচিনের বাবা ভারতে থেকে গেলে, রচিন খেলতেন ভারতের হয়েই।

রাচিন বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে নিজের নামের ব্য়াখ্য়া দিয়েছিলেন। রাচিন এও বলেছেন যে, তিনি অত্যন্ত ভাগ্যবান যে, এই দুই মহারথীর নাম জুড়েই হয়েছে তাঁর নাম। রাচিন জানিয়েছেন সচিনই তাঁর আইডল, তাঁকে দেখেই ব্য়াটিং করার ইচ্ছা জেগেছিল তাঁর। আর এই প্রজন্মের কোনও একজন ব্য়াটারকে তিনি বেছে নিতে পারেননি। বিরাট কোহলির সঙ্গেই নিজের দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের নামও রেখেছেন তিনি।

আরও পড়ুন: IND vs NZ | World Cup 2023: বৃষ্টিতে সেমিফাইনাল ধুয়ে গেলে কী হবে? জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.