WTC Final 2023: প্রত্যাবর্তন প্রায় পাকা! ১৮ মাস পর এই মহারথী প্রথম একাদশে! বিরাট আপডেট দ্রাবিড়ের

Rahul Dravids Major Hint On Ajinkya Rahane Comeback Ahead Of WTC Final: অজিঙ্কা রাহানাকে নিয়েই কি 'আল্টিমেট টেস্ট'-এর প্রথম একাদশ? বিরাট আপডেট দিয়ে দিলেন খোদ কোচ রাহুল দ্রাবিড়। প্রায় ১৮ মাস পর প্রত্যাবর্তনের পথে রাহানে।

Updated By: Jun 6, 2023, 11:43 AM IST
WTC Final 2023: প্রত্যাবর্তন প্রায় পাকা! ১৮ মাস পর এই মহারথী প্রথম একাদশে! বিরাট আপডেট দ্রাবিড়ের
মহাযুদ্ধের আগে দ্রাবিড়। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরোয়া ক্রিকেট ও সদ্যসমাপ্ত আইপিএলে (IPL 2023) ( ১৪ ম্যাচে ৩২৬ রান) তাঁর ব্যাটে ছিল রানের ফুলঝুরি। খুব স্বাভাবিক ভাবেই অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) থেকে আর মুখ ফিরিয়ে রাখা সম্ভব হয়নি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship Final 2023)মূল স্কোয়াড হয়েছে তাঁকে নিয়েই। গতবছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার সাদা জার্সিতে খেলেছিলেন রাহানে। এরপর আর ৩৫ বছরের 'টেস্ট স্পেশালিস্ট'কে দেখা যায়নি ভারতীয় দলে। ধারাবাহিক খারাপ পারফরম্যান্সের জন্যই বাদ পড়েছিলেন দল থেকে। হাতে আর মাত্র কয়েক ঘন্টা। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে ওভালের (The Oval) বাইশ গজে শুরু 'আল্টিমেট টেস্ট'। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে টিম ইন্ডিয়া (Team India)। কেমন হবে ভারতের প্রথম একাদশ, তা নিয়ে রীতিমতো গবেষণা শুরু হয়ে গিয়েছে। তবে রোহিত শর্মাদের (Rohit Sharma) হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কার্যত বুঝিয়ে দিলেন যে, রাহানেকে নিয়ে দলগঠনের ভাবনা তাঁর। 

রাহানের ভূয়সী প্রশংসা করে দ্রাবিড় বলেন, 'প্রথমত ওকে পেয়ে ভালো লাগছে। আমাদের বেশ কিছু চোট-আঘাতের সমস্যা রয়েছে। সম্ভবত এই কারণেই ওর দলে ফেরার সুযোগ চলে এসেছে। ওর মতো গুণমানের কাউকে ফিরে পাওয়া দারুণ ব্যাপার। অবশ্যই ওর বিরাট অভিজ্ঞতা রয়েছে। বিদেশের মাটিতে রাহানের পারফরম্যান্স প্রমাণিত। ইংল্যান্ডে ও আমাদের জন্য অসাধারণ সব ইনিংস খেলেছে। শুধু ব্যাটিং নয়, স্লিপে ওর ক্যাচ নেওয়ার দক্ষতা অসাধারণ। ও দলে নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তোলে। যেটা গুরুত্বপূর্ণ। ওর নেতৃত্বে দল দুরন্ত সাফল্যও পেয়েছে। আমি কিন্তু শুধু ওকে একটি টেস্টের জন্য দেখছি না।' দ্রাবিড়ের কথায় স্পষ্ট যে, রাহানেকে তিনি ফের লাল বলের ক্রিকেটে দেখছেন।'দ্রাবিড় এড়িয়ে যাননি রাহানের দল থেকে বাদ পড়ার প্রসঙ্গও। তিনি বলেন, 'অনেক সময়ে ক্রিকেটাররা দল থেকে বাদ পড়ে, তারপর ফিরে এসে তারা খেলা চালিয়ে যায়, পারফরম্যান্সের হাত ধরে। পাথরে খোদাই করে লেখা নেই যে, রাহানে এক ম্যাচই সুযোগ পাবে। ও ভালো পারফরম্যান্স করবে। ও দেখাবে ওর মধ্যে কী আছে। কে জানে কেউ চোট সারিয়ে ফিরে এসে কিছু করে দেখাবে না। যে কোনও কিছু ঘটতে পারে। আবারও বলব আমার কাছে রাহানে এক ম্য়াচের জন্য নয়। আমি বৃহত্তর আঙ্গিকে ভাবছি। আগামীতে প্রচুর ক্রিকেট রয়েছে।'

ঘটনাচক্রে ওভালে নামার আগের দিনটি রাহানের জীবনে বিশেষ। কারণ জুনের ৬ তারিখ তাঁর জন্মদিন। মারাঠি ব্যাটারকে বিসিসিআই ট্যুইট করে শুভেচ্ছাও জানিয়েছে। বিসিসিআই ট্যুইটে উল্লেখ করে দিয়েছে, রাহানে দেশের জার্সিতে ১৯২টি আন্তর্জাতিক ম্যাচে ৮২৬৮ রান করেছেন। তাঁর ব্যাট থেকে এসেছে ১৫টি সেঞ্চুরি। চেন্নাই সুপার কিংসকে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন করার নেপথ্যের কারিগর ছিলেন রাহানে। এবার দেখার তিনি দেশের জার্সিতে আইসিসি ট্রফির খরা কাটাতে পারেন কিনা!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   
 

 

.