Ravi Shastri-Rishabh Pant: 'একঘেয়ে লাগছে তোমাকে, কেন আলাদা কিছু করছ না?'

২০২১ সালে পন্থ আহমেদাবাদে ১০১ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সময় ভারতের কোচ ছিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। 

Reported By: শুভপম সাহা | Updated By: Jul 2, 2022, 01:49 PM IST
Ravi Shastri-Rishabh Pant: 'একঘেয়ে লাগছে তোমাকে, কেন আলাদা কিছু করছ না?'
শাস্ত্রী ও পন্থ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঋষভ পন্থ (Rishabh Pant) নিঃসন্দেহে এই মুহূর্তের অন্যতম সেরা ক্রিকেটার। তিনি ক্রিজে ব্যাট হাতে নামা মানেই ভরপুর বিনোদন। সে ক্রিকেটের যে কোনও ফরম্যাটই হোক না কেন! পন্থের ব্যাট কথা বলে। এজবাস্টনের প্রথম দিনে ভারতের হয়ে প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রানের ভয়ডরহীন আগুনে ইনিংস খেলেলেন পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে কেরিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করলেন পন্থ। ২০২১ সালে পন্থ আহমেদাবাদে ১০১ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সময় ভারতের কোচ ছিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। পন্থের ভিতরের আগুন তিনিই জ্বালিয়ে ছিলেন! সেই কথাই ধারাভাষ্য় দেওয়ার ফাঁকে জানালেন শাস্ত্রী।
  
শাস্ত্রী বলেন,"গতবছর আমি পন্থকে বলেছিলাম, একঘেয়ে লাগছে তোমাকে। একই ভাবে বারবার উইকেট দিয়ে আসছ! তোমার নিজের একঘেয়ে লাগছে না? কেন আলাদা কিছু চেষ্টা করছ না?, অন্যরকম কিছু, সাংঘাতিক কিছু। হতে পারে রিভার্স সুইপ। এই কথাটা শুনে চোখ জ্বলে উঠেছিল পন্থের। একজন প্লেয়ারের যোগ্যতার সমর্থন করা উচিত। ও জ্যাক লিচকে বেশ কয়েকবার রিভার্স সুইপ মেরেছে। অ্যান্ডারসনকেও। এক ধাপ এগিয়ে জোফ্রা আর্চারকেও রিভার্স সুইপ মেরেছিল। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বর অন্যতম সেরা দ্রুততম জোরে বোলার আর্চার। পন্থ সময় নষ্ট করেনি। এজবাস্টনের ইনিংস দারুণ ভাবে ম্যানেজ করেছে ও। এর আগে উচ্চ ঝুঁকি সম্পূর্ণ শটগুলি নেওয়ার জন্য পন্থ প্রস্তুত ছিল না। এমনকী অ্যান্ডারসনকেও মেপে নিয়ে খেলেছিল। ও জানে ও ঠিক করতে চলেছে। পন্থ সেরকমই একজন প্লেয়ার। সরাসরি প্রতিপক্ষকে চাপটা ফিরিয়ে দিতে পারে।" ঋদ্ধির ভূয়সী প্রশংসা করে শাস্ত্রী বুঝিয়ে দিলেন যে, তাঁর প্রাক্তন শিষ্যের এই ইনিংসের জন্য তিনি গর্বিত।

আরও পড়ুন: Rishabh Pant-Tarak Sinha: এজবাস্টনের সেঞ্চুরির জন্য ছোটবেলার প্রয়াত কোচকেই ধন্যবাদ পন্থের

আরও পড়ুন Dhoni-Pant: ধোনির দখলে বিগত ১৭ বছর ছিল এই অনন্য রেকর্ড! নিজের নামে লিখিয়ে নিলেন পন্থ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.