ব্যাট ছেড়ে 'প্যাড' ধরবেন বিরাট? চ্যালেঞ্জ দিলেন রবি

বিরাট কি গ্রহণ করবেন এই 'প্যাডম্যান চ্যালেঞ্জ'? এই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে এবং অবশ্যই তাকিয়ে থাকতে হবে বিরাটের সোশ্যাল অ্যাকাউন্টের দিকে। 

Updated By: Feb 6, 2018, 09:52 PM IST
ব্যাট ছেড়ে 'প্যাড' ধরবেন বিরাট? চ্যালেঞ্জ দিলেন রবি

সৌরভ পাল  

দক্ষিণ আফ্রিকা চ্যালেঞ্জ নিয়ে ইতিমধ্যেই সফল বিরাট কোহলি। এবার 'ইজম' হয়ে যাওয়া রক্ত মাংসে গড়া মহাতারকার সামনে প্যাডম্যান চ্যালেঞ্জ! অনুষ্কা আগেই নিয়েছেন, এবার পালা বিরাটের। আর ক্যাপ্টেন কোহলিকে এই 'বিরাট চ্যালেঞ্জ' দিলেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। বিরাট কি গ্রহণ করবেন এই 'প্যাডম্যান চ্যালেঞ্জ'? এই প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে এবং অবশ্যই তাকিয়ে থাকতে হবে বিরাটের সোশ্যাল অ্যাকাউন্টের দিকে। 

তবে তার আগে জেনে নেওয়া যাক, কী এই প্যাডম্যান চ্যালেঞ্জ?  

প্যাডম্যান চ্যালেঞ্জ আসলে এক অভিনব প্রচার। খালি চোখে দেখলে মনে হতেই পারে, ৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলা অক্ষয় কুমারের ছবি 'প্যাডম্যান'-এর প্রচারেই সোশ্যাল মিডিয়ায় উপচে পড়েছে 'প্যাডম্যান শো'। আমির খান থেকে শুরু করে বিদ্যা বালান, বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, এমকী বিরাট পত্নী অনুষ্কা শর্মাও এই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন এবং স্যানিটারি প্যাড হাতে ছবিও পোস্ট করেছেন। তবে এই প্রচারের গভীরে রয়েছে একটা মহৎ বার্তা। কী সেটা? ঋতুস্রাব (পিরিয়ডস) কোনও লজ্জার বিষয় নয়, বরং শরীরবৃত্তীয় ক্রিয়া। ভারতের মত উন্নতশীল দেশে যেখানে এখনও ঋতুমতী নারীকে মন্দিরে ঢুকতে দেওয়া হয় না, সব 'পবিত্র' কর্ম থেকে দূরে রাখা হয়, যেখানে পিরিয়ডস এখনও একটা ট্যাবু-সেখানে এমন অভিনব প্রচার নিঃসন্দেহে একটি বৈপ্লবিক পদক্ষেপ। আর এই পদক্ষেপে সমাজের বিভিন্ন ক্ষেত্রের আইকনরা অংশগ্রহণ করলে তা সার্বিকতা পাবে- একথা নিঃসন্দেহেই বলা যায়। সে কারণেই ব্যাটের বদলে 'প্যাড' নিয়ে ছবি পোস্ট করতে দেখা গেল ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীকে। 

টুইটারে প্যাড হাতে ছবি পোস্ট করে রবি শাস্ত্রী বলেন, "ট্যাবু ভাঙা এবং রক্ষণশীলতা ছেড়ে যে অভিনব প্রচারে অক্ষয় কুমার চালাচ্ছেন, তাতে সামিল হতে পেরে আমি খুশি।" একই সঙ্গে ওই পোস্টে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ফর্মুলা ওয়ান তারকা গৌতম সিঙ্ঘানিয়াকেও প্যাডম্যান চ্যালেঞ্জ দিয়েছেন শাস্ত্রী। তারও আগে বিরাটকে চ্যালেঞ্জ দিয়েছিলেন 'প্যাডম্যান' নিজে।  

আরও পড়ুন- শেষ টেস্টে শতরান না পাওয়ার দুঃখ আজও গেল না: সৌরভ

এর আগে 'প্যাডম্যান চ্যালেঞ্জ' গ্রহণ করে অক্ষয় কুমার, সোনাম কাপুর এবং রাধিকা আপতে-কে তাঁদের আগামী ছবির জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন বরুণ ধাওয়ান এবং অনুষ্কা শর্মা। এবং একই সঙ্গে সেই চ্যালেঞ্জ-কে করণ জোহর এবং ক্যাটরিনার দিকে এগিয়ে দেন এই দুই বলি তারকা।         

.