দক্ষিণ আফ্রিকায় লোকেশ রাহুল নয়, ওপেনিংয়ে মুরলি বিজয়ের ওপরই ভরসা শাস্ত্রীর

৫ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্ট, ৬টি একদিনের ম্যাচ ও ৩টি টি-২০ ম্যাচ খেলতে উড়ে যাচ্ছে ভারতীয় দল। তার আগে টিম কম্বিনেশন নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বললেন রবি শাত্রী।

Updated By: Dec 17, 2017, 06:22 PM IST
দক্ষিণ আফ্রিকায় লোকেশ রাহুল নয়, ওপেনিংয়ে মুরলি বিজয়ের ওপরই ভরসা শাস্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর থেকেই শুরু হয়েছে তাঁর স্বপ্নের দৌঁড়। একের পর এক জয় 'মেন ইন ব্লু'-দের নিয়ে। টেস্ট ম্যাচ থেকে টি-২০, ভারত প্রতিটি বিভাগেই পিছনে ফেলেছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলকে। তবে গত কয়েকমাসে দেশের মাটিতেই একের পর এক দলের বিরুদ্ধে নানা ভাবে টিম কম্বিনেশন তৈরি করে পরীক্ষা চালালেও, বিদেশের মাটিতে রবি শাস্ত্রীর কোচিংয়ে খেলেনি টিম কোহলি। এবার সেই চ্যালেঞ্জের সামনেই পড়তে চলেছে ভারত। ৫ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্ট, ৬টি একদিনের ম্যাচ ও ৩টি টি-২০ ম্যাচ খেলতে উড়ে যাচ্ছে ভারতীয় দল। তার আগে টিম কম্বিনেশন নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বললেন রবি শাত্রী।

আরও পড়ুন- কুলদীপ-যুজবেন্দ্রের স্পিনের ঘায়ে ভেঙে পড়ল শ্রীলঙ্কার ব্যাটিং

শাস্ত্রী বলেন, নিজেদের মাঠে ভয়ঙ্কর প্রোটিয়ারা। তাই শুরু থেকেই আমাদের প্ল্যান করে দল সাজাতে হবে। তার ওপর সেদেশের প্রতিটি মাঠেই বাউন্স ও পেস থাকে। তাই ওপেনিংয়ে লোকেশ রাহুলের থেকেও শিখর ধাওয়ান ও মুরলি বিজয়ের ওপর ভরসা রাখছেন ভারতের এই প্রাক্তন অধিনায়ক। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের থেকেও ভাল খেলা আশা করছেন শাস্ত্রী।

.