ICC-র বিচারে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন Ravichandran Ashwin

তিন টেস্টে ১৭৬ রান ও ২৪টি উইকেট নিয়ে ফ্যানদের থেকে সর্বাধিক ভোট পান তিনি বলে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় আইসিসি।

Updated By: Mar 9, 2021, 05:04 PM IST
ICC-র বিচারে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন Ravichandran Ashwin

নিজস্ব প্রতিবেদন - আইসিসির বিচারে ফেব্রুয়ারি মাসের বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। মঙ্গলবার আইসিসির তরফে এই ঘোষণা করা হয়। সদ্যসমাপ্ত ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২৪টি উইকেট নেন তিনি এবং ম্যান অফ দ্য সিরিজও নির্বাচিত হন।

তাঁর এই পারফরম্যান্সে ভর করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ওঠে ভারত। প্রসঙ্গত, এই সিরিজে একটি অনবদ্য শতরানও করেন তিনি। ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট মহিলাদের মধ্যে সেরা ক্রিকেটার হিসেবে মনোনীত করা হয়েছে।

আরও পড়ুন - Sachin-এর ফিটনেস নিয়ে মজা সেহবাগ-যুবরাজের, ভাইরাল হল Video

ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্টের মধ্যে তিনটিতে খেলেন অশ্বিন। চেন্নাইতে দ্বিতীয় টেস্টে ঘরের মাঠে শতরান করেন তিনি ও আহমেদাবাদে তৃতীয় টেস্টে টেস্টে ৪০০ উইকেটের মাইলফলকে পৌছে যান তিনি। তিন টেস্টে ১৭৬ রান ও ২৪টি উইকেট নিয়ে ফ্যানদের থেকে সর্বাধিক ভোট পান তিনি বলে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় আইসিসি।

অশ্বিনের সঙ্গে ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও ওয়েস্ট ইন্ডিজের নবাগত কাইল মেয়ারসকে এই খেতাবের দৌড়ে ছিলেন। রুট ভারতের বিরুদ্ধে সিরিজে ৩৩৩ রান করেন ও ৬টি উইকেট নেন। অপরদিকে কাইল মেয়ারস অভিষেকেই ২১০ রান করে বাংলাদেশের বিরুদ্ধে দেশকে অনবদ্য জয় এনে দেন।

.