SA vs IND: অনুশীলনে কেপটাউন কাঁপিয়েছেন, বিশ্বের এক নম্বর কি ফিরছেন? চলে এল বিরাট আপডেট

Ravindra Jadeja begins training and likely to be available for 2nd Test in Cape Town: রবীন্দ্র জাদেজা কি কেপটাউনে খেলবেন? তাঁর প্রত্যাবর্তনের যাবতীয় সম্ভাবনাই তৈরি হয়েছে।

Updated By: Dec 29, 2023, 06:22 PM IST
SA vs IND: অনুশীলনে কেপটাউন কাঁপিয়েছেন, বিশ্বের এক নম্বর কি ফিরছেন? চলে এল বিরাট আপডেট
জাদেজার ফেরা প্রায় নিশ্চিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরাই থেকে গেল মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়ে দিল। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। আগামী ৩ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। এই টেস্টে ফিরতে মরিয়া টিম ইন্ডিয়া। সেঞ্চুরিয়নে খেলেননি রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। বিশ্বের এক নম্বর কি ফিরছেন কেপটাউনে? চলে এল বিরাট আপডেট।

আরও পড়ুন: WATCH: 'গ্রহণ করলাম না', লাইভ টিভি-তে সানির কাছে ক্ষমা চাইলেন পাঠান! লাভ হল না কোনও

প্রথম টেস্ট শুরুর আগে, বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়েছিল যে, কেন 'স্য়র' জাদেজা নেই টিমে! ভারতীয় ক্রিকেট বোর্ড প্রথম একাদশ ঘোষণা করে লিখেছিল, 'জাদেজা সকালে তাঁর পিঠে খিঁচুনি বোধ করেছে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দল নির্বাচনের জন্য় তিনি উপলব্ধ নন।' টসের সময়ে রোহিতও বলেছিলেন, 'অশ্বিন খেলছে জাদেজার জায়গায়। জাদেজার ও পিঠে ও ঘাড়ে  খিঁচুনি ধরেছিল সকালে। অশ্বিন এসেছে দলে। প্রসিধ কৃষ্ণাও অভিষেক করল।' সংবাদসংস্থা পিটিআই-এর রিপোর্ট বলছে, 'জাদেজাকে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের তৃতীয় দিন ট্রেনিং করেছেন। জাদেজা ওয়ার্ম-আপ করার পাশাপাশি ৩০-৪০ মিটার দৌড়েছেন। সুপারস্পোর্ট পার্কে তিনি কোনওরকম অস্বস্তি বোধ করেননি। জাদেজা প্রথম কুড়ি মিনিট বারি বোলারদের সঙ্গে বলও করেছেন। ভারতের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ রজনীকান্ত শিবাগননমের তত্ত্বাবধানেই অনুশীলন করেছেন জাড্ডু। মনে করা হচ্ছে কেপটাউনে তাঁকে নিয়েই হবে দল। জাদেজা নিজেকে চাঙ্গা করার জন্য় আরও কয়েক'টা দিন পেয়ে যাবেন হাতে। কারণ দ্বিতীয় টেস্ট শুরু হতে বেশ কয়েকটা দিন বাকি আছে।

সেঞ্চুরিয়নে খেলা শুরুর ১২ দিন আগেই জানিয়ে দেওয়া হয় যে, শামির পক্ষে গোড়ালির চোটের জন্য় খেলা সম্ভব হবে না। আগামী ৩ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। এই টেস্টেও শামি খেলতে পারবেন না। তাঁর চোট সেরে ওঠেনি। শামির বদলে ডেকে নেওয়া হল ইন্দোরের জোরে বোলার আবেশ খানকে। বিসিসিআই শুক্রবার সমাজমাধ্য়মে এই ঘোষণা করে দিয়েছে।

আরও পড়ুন: SA vs IND: 'আগে SENA দেশে খেলুক, তারপর প্রিন্স থেকে কিং হবে'! গিলকে গিলে খেলেন এই প্রাক্তন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.