Ravindra Jadeja | IND vs BAN: কপিলদের এলিট ক্লাবে ঢুকে পড়লেন, অনন্য মাইলস্টোনে তবুও 'রকস্টার'ই প্রথম!

Ravindra Jadeja joins Kapil Dev in elite list, becomes 7th Indian to achieve this milestone: রবীন্দ্র জাদেজা ইতিহাস লিখলেন কলম্বোয়। ঢুকে পড়লেন কপিল দেবদের এলিট ক্লাবে।

Updated By: Sep 15, 2023, 07:27 PM IST
Ravindra Jadeja | IND vs BAN: কপিলদের এলিট ক্লাবে ঢুকে পড়লেন, অনন্য মাইলস্টোনে তবুও 'রকস্টার'ই প্রথম!
ইতিহাস লিখে ফেলেলন জাদেজা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোর পর্যায়ের, শেষ ম্য়াচ হচ্ছে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে (R Premadasa Stadium, Colombo)। ভারত মুখোমুখি হয়েছে বাংলাদেশের (IND vs BAN)। একেবারে নিয়মরক্ষার ম্যাচ, জেতা-হারায় কোনও দলেরই বিন্দুমাত্র ফারাক পড়বে না। পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ আগেই ছিটকে গিয়েছে টুর্নামেন্ট থেকে। অন্য়দিকে ভারত ফাইনালের টিকিট সংরক্ষণ করে ফেলেছে। আগামী রবিবার কাপযুদ্ধের খেতাবি লড়াইয়ে রোহিত শর্মারা (Rohit Sharma) মুখোমুখি হবেন দ্বীপরাষ্ট্রের। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ তুলেছে আট উইকেটে ২৬৫ রান। ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ১০ ওভার বল করে ৫৩ রান দিয়ে পেয়েছেন এক উইকেট। তবে এই এক উইকেটেই লিখে ফেলেছেন ইতিহাস। 

আরও পড়ুন: Water Boy Virat Kohli: হাতে জল নিয়ে মজার দৌড় মাঠে! বিরাটকে দেখে হাসি থামছে না নেটিজেনদের

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে জাদেজার ঝুলিতে চলে এল ২০০ নম্বর উইকেট। জাদেজা কেরিয়ায়ের ১৭৫ তম ইনিংসে এসে এই মাইলস্টোন তৈরি করলেন। সপ্তম ভারতীয় হিসেবে এই নজির গড়লেন জাদেজা। তবে প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে এই রেকর্ডে নিজের নাম লেখালেন তিনি। ভারতীয়দের মধ্যে জাদেজা ছাড়াও অনিল কুম্বলে (৩৩৬), জাভাগল শ্রীনাথ (৩১৫), অজিত আগরকর (২৮৮), জাহির খান (২৮২), হরভজন সিং (২৬৯) এই তালিকায় রয়েছেন। এদিন শামিস হোসেনকে (৫ বলে ১ রান) এলবিডব্লিউ করতেই ইতিহাসে ঢুকে পড়েন জাদেজা। ৩৪ বছর বয়সে জাদেজা প্রমাণ করে দিচ্ছেন যে, তিনি আজও দলের বিশ্বস্ত যোদ্ধা।

৫০ ওভারের ফরম্যাটে জাদেজা সাতবার চার উইকেট করে পেয়েছেন। একবার তিনি একাই নিয়েছেন পাঁচ উইকেট। সাকিব আল হাসান অল্পের জন্য সেঞুরি হাতছাড়া করেছেন এদিন। বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ও দলের অধিনায়ক ৮৫ বলে করেছেন ৮০ রান। তহিদ হৃদয় করেছেন ৮১ বলে ৫৪ রান। নাসুম আহমেদ ৪৫ বলে করেছেন ৪৪ রান। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারত রান তাড়া করতে নেমে ২ ওভারে ১৩ রান করতে গিয়ে এক উইকেট হারিয়ে ফেলেছে। ক্য়াপ্টেন রোহিত শর্মা ২ বল খেলে কোনও রান না করেই ক্যাচ আউট হয়ে যান। এখন ক্রিজে আছেন তিলক বর্মা ও শুভমন গিল।

আরও পড়ুন: Afghan Mystery Girl: পিঠে বিরাটের 'আঁচড়', চাইছেন আবার হোক, কে এই সুন্দরী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.