Rishabh Pant: ভয়ংকর দুর্ঘটনার ১৭ দিন পর এল প্রথম প্রতিক্রিয়া! বিরাট বার্তা দিলেন ঋষভ পন্থ

 Rishabh Pant health Update: মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় বরাত জোরে বেঁচে গিয়েছেন ঋষভ পন্থ। দুর্ঘটনার পর প্রথম পাঁচ দিন দেহরাদুনে চিকিৎসা হয়েছিল পন্থের। এখন মুম্বইতে চিকিৎসাধীন তিনি। দুর্ঘটনার ১৭ দিন পর ঋষভ প্রথম ট্যুইট করলেন। ধন্যবাদ জানালেন শুভেচ্ছা জানানোর জন্য। পাশাপাশি বলে দিলেন তিনি সেরে ওঠার রাস্তায়।

Updated By: Jan 16, 2023, 08:02 PM IST
Rishabh Pant: ভয়ংকর দুর্ঘটনার ১৭ দিন পর এল প্রথম প্রতিক্রিয়া! বিরাট বার্তা দিলেন ঋষভ পন্থ
ঋষভ পন্থ করলেন ট্যুইট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন কেমন আছেন ঋষভ পন্থ (Rishabh Pant) ? কী তাঁর আপডেট ? কবে টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটারকে ফের দেখা যাবে মাঠে? এই কয়েক'টি প্রশ্নই ঘোরপাক খাচ্ছে ফ্যানদের মনে। গত ৩০ ডিসেম্বর ভোর রাতে ঋষভ ভয়ংকর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিলেন। কোনও রকমে প্রাণে বেঁচে যান তিনি। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন ঋষভ। মর্মান্তিক দুর্ঘটনার ১৭ দিন পর এল এই প্রথম এল ঋষভের প্রতিক্রিয়া। সোমবার সন্ধ্যায় জোড়া টুইট করলেন দেশের নক্ষত্র উইকেটকিপার-ব্যাটার। ঋষভ এদিন ট্যুইটারে লেখেন, 'যে ভাবে আপনারা শুভেচ্ছা জানিয়ে, আমার পাশে থেকেছেন, তার জন্য় আমি বিনীত ভাবে কৃতজ্ঞ। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমার সফল অস্ত্রোপচার হয়েছে। সেরে ওঠার রাস্তায় আমি। আগামীর সব চ্য়ালেঞ্জ নিতে তৈরি আছি। বিসিসিআই, জয় শাহ ও সরকারি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এই অভাবনীয় সমর্থনের জন্য। আমি হৃদয় থেকে সকল ফ্যান, সতীর্থ, ডাক্তার ও ফিজিওদের ধন্যবাদ জানাই। মাঠে নামার জন্য মুখিয়ে আছি আমি।'

পাঁচদিন দেহরাদুনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসা চলেছিল ঋষভের। এখন মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউট (Kokilaben Dhirubhai Ambani Hospital) তাঁর ঠিকানা। সদ্যই হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ঋষভের। অস্ত্রোপচারের পর ঋষভ কয়েক সেকেন্ডের জন্য় দাঁড়িয়ে ছিলেন বলেও খবর পাওয়া গিয়েছিল। পাশাপাশি জানা গিয়েছে যে, ঋষভকে আরও একটি অস্ত্রোপচার করাতে হবে। পন্থের হাঁটুর তিন লিগামেন্টই (অ্যান্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট, পোস্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট ও মেডিক্যাল কোলাটেরাল লিগামেন্ট) ছিঁড়ে গিয়েছে। এই লিগামেন্টেই হচ্ছে নড়াচড়া ও স্থায়ীত্বের জন্য় মানব শরীরে প্রয়োজন। পিসিএল এবং এমসিএল নতুন ভাবে গঠন করা হয়েছে অস্ত্রোপচারে। তবে এসিএল ঠিক করার জন্য প্রয়োজন আরও একটি অস্ত্রোপচার। তবে এখনই তা সম্ভব নয়। ডাক্তাররা জানিয়েছেন কমপক্ষে ছয় সপ্তাহ অপেক্ষা করতেই হবে। তারপরেই ফের ছুরি-কাঁচি চলবে পন্থের পায়ে। পন্থ কম করে ছয় মাস মাঠে নামতে পারবেন না। একথা দিনের আলোর মতোই পরিষ্কার। এরপর রিহ্যাব চলবে তাঁর দীর্ঘদিন। রিহ্যাবের পরে ফিট হতে হতে পন্থের চলতি বছরের অধিকাংশ সময়েই কেটে যাবে।

আরও পড়ুন: U19 Womens T20 World Cup, IND vs UAE: প্রোটিয়াসদের পর আমিরশাহীকে উড়িয়ে শীর্ষে রইল শেফালির প্রমীলাবাহিনী

ঋষভের পক্ষে কোনও মতেই আসন্ন আইপিএলে খেলা সম্ভব নয়। এমনকী তিনি ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপেও খেলবেন কি না, তা নিয়েও রয়েছে ঘোর সংশয়। দিন তিনেক আগে দিল্লি ক্যপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে, পন্থহীনই হবে আইপিএল। প্রাক্তন বিসিসিআই সভাপতি বলেছিলেন, সৌরভ বলেন, 'ঋষভকে আমরা আইপিএলে পাচ্ছি না। ওর সেরে উঠতে সময় লাগবে। দুর্ঘটনা ঘটেছে। এখানে আমাদের কিছু করার নেই। ওর বয়স সবে তেইশ। ও প্রচুর সময় পাবে। আমি দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যোগাযোগে রয়েছি। দারুণ আইপিএল হবে। দিল্লি ক্যাপিটালসও ভালো করবে। ঋষভের চোট অবশ্যই দলে প্রভাব ফেলবে।' ঋষভের দ্রুত আরোগ্য কামনায় এখন সকলেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.