Rishabh Pant: পন্থকে নির্বাসনে পাঠাল বিসিসিআই! বিশ্বকাপের আগে বিরাট ব্রেকিং, দিল্লিতে নতুন নেতা

Rishabh Pant Banned For One Match: ঋষভ পন্থকে এক ম্য়াচের জন্য় সাসপেন্ড করল বিসিসিআই! আরসিবির বিরুদ্ধে সৌরভ-রিকির টিম পাবে না দলের সুপারস্টারকে।

Updated By: May 11, 2024, 11:19 PM IST
Rishabh Pant: পন্থকে নির্বাসনে পাঠাল বিসিসিআই! বিশ্বকাপের আগে বিরাট ব্রেকিং, দিল্লিতে নতুন নেতা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি ক্য়াপিটালসের (Delhi Capitals) অধিনায়ক ঋষভ পন্থকে (Rishabh Pant) এক ম্য়াচ নির্বাসিত করল বিসিসিআই (BCCI)! গত ৭ মে রাজস্থান রয়্য়ালসের (Rajasthan Royals) বিরুদ্ধে স্লো ওভাররেটের দায়ে ঋষভকে দেওয়া হল এই নিদান। শুধু এক ম্য়াচই নির্বাসিত হচ্ছেন না দিল্লির অধিপতি। তাঁকে দিতে হবে ৩০ লক্ষ টাকার আর্থিক জরিমানা। রাজস্থানের বিরুদ্ধে ফাইনাল ওভার করার সময়ে ঋষভরা ১০ মিনিট পিছিয়ে ছিলেন। এখন প্রশ্ন স্লো ওভাররেটের জন্য় কেন দিল্লির শাস্তি এত কঠোর হচ্ছে! তার উত্তর একটাই। এই নিয়ে একবার বা দু'বার নয়, তিনবার ঋষভের টিম এই ভুল করল চলতি আইপিএলে (IPL 2024)। বাড়াবাড়ি করার জন্য়ই ঋষভদের রেয়াত করল না বিসিসিআই। 

আরও পড়ুন: Rohit Sharma At KKR: পরেরবার কেকেআরে রোহিত, আক্রমের কথাই মিলল ইডেনে! দুয়ে দুয়ে চার ভাইরাল ছবিতে

শুধু ঋষভ একাই নন, দিল্লি দলের ইমপ্য়াক্ট সাবস্টিটিউট-সহ সকলকে দিতে হবে ১২ লক্ষ টাকার জরিমানা বা ম্য়াচ ফি-র ৫০ শতাংশ। এক্ষেত্রে যেটা কম হবে সেটাই ধার্য করা হবে নিয়ম মেনে। দিল্লি ম্যাচ রেফারির এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে, আবেদন করেছিলেন সিদ্ধান্ত পর্যালোচনার জন্য। তবে বিসিসিআইয়ের ন্যায়পাল ভার্চুয়াল শুনানিতে সাফ জানিয়ে দেন যে, ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক। আগামিকাল অর্থাৎ রবিবার সন্ধ্য়ায় দিল্লি খেলবে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে। ঋষভের বদলে অধিনায়কত্বের ব্য়াটন উঠছে সহ-অধিনায়ক অক্ষর প্যাটেলের হাতে। ঋষভদের কাছে এই ম্য়াচ অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। কারণ রিকি-সৌরভের টিম এখনও প্লেঅফে টিকে রয়েছে। এরকম এক ম্য়াচে ঋষভকে না পাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কার। কারণ এই মরসুমে দিল্লির সর্বাধিক স্কোরার ঋষভই। ১৫৬.৪৩-এর স্ট্রাইক রেটে তিনি করেছেন ৪১৩ রান।

দিল্লি আরসিবি-র পর খেলবে লখনউয়ের বিরুদ্ধে। পরপর ম্যাচ জিততেই দিল্লির ঝুলিতে চলে আসবে ১৬ পয়েন্ট।  প্লেঅফ নিশ্চিত নাহলেও রাস্তা অনেকটাই প্রশস্ত হবে। অন্য়দিকে চেন্নাই, হায়দরাবাদ এবং লখনউ লিগের বাকি তিন ম্যাচ জিতলে ১৮ পয়েন্টে পৌঁছে যাবে। সেক্ষেত্রে দিল্লি ১৬ পয়েন্টে নিয়েও শেষ চারে আসতে পারবে না।

আরও পড়ুন: Viral Video | Rohit Sharma: 'এটাই আমার শেষ'! অভিমানী রোহিতের বিরাট ঘোষণা, ভিডিয়ো ভেঙে ফেলল ইন্টারনেট

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.