Robin Uthappa, IPL 2022: ২০০তম ম্যাচ খেলে নজির গড়লেন এই অভিজ্ঞ ওপেনার

এর আগে আইপিএল-এ মোট ছয়জন ২০০টি ম্যাচ খেলার নজির গড়েছেন তাদের সকলেই ভারতীয়। সপ্তম ক্রিকেটার হিসেবে এই তালিকায় নাম তুললেন উথাপ্পা।   

Updated By: Apr 21, 2022, 09:47 PM IST
Robin Uthappa, IPL 2022: ২০০তম ম্যাচ খেলে নজির গড়লেন এই অভিজ্ঞ ওপেনার
রবিন উথাপ্পার নতুন নজির। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) একেবারেই ছন্দে নেই চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। তবে তাদের হয়ে যে কয়েকজন ক্রিকেটার ধারাবাহিক ভাল পারফরম্যান্স করেছেন তাদের অন্যতম ডানহাতি ব্যাটার রবীন উথাপ্পা (Robin Uthappa)। গত মরশুমেও সিএসকে-এর হয়ে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন উথাপ্পা। বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গে তাঁর মুকুটে যোগ হল নয়া এক পালক। ক্রোড়পতি লিগের ইতিহাসে তিনি সপ্তম ক্রিকেটার যিনি ২০০টি ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন। 

এর আগে আইপিএল-এ মোট ছয়জন ২০০টি ম্যাচ খেলার নজির গড়েছেন তাদের সকলেই ভারতীয়। সপ্তম ক্রিকেটার হিসেবে এই তালিকায় নাম তুললেন উথাপ্পা। তবে এই তালিকায় উথাপ্পা হলেন একমাত্র ক্রিকেটার যিনি ২০০ ম্যাচ খেললেও কোনও দলকে নেতৃত্ব দেননি। এই তালিকায় নাম লেখানো বাকিরা হলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), দীনেশ কার্তিক (Dinesh Karthik), রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং সুরেশ রায়না (Suresh Raina)।

এই তালিকায় খুব শীঘ্রই নাম লেখাবেন শিখর ধাওয়ানও (Shikhar Dhawan)। বর্তমানে পঞ্জাব কিংস (Punajb Kings) দলের হয়ে খেলছেন এই বাঁহাতি ওপেনার। তিনি ইতিমধ্যেই ১৯৯টি আইপিএল ম্যাচ খেলে ফেলেছেন। নিজের কেরিয়ারে উথাপ্পা দু'বার আইপিএল-এর শিরোপা জিতেছে। একবার কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে এবং আরেক বার চেন্নাই সুপার কিংস দলের হয়ে। তাঁর ঝুলিতে ইতিমধ্যেই রয়েছে ৪৯১৯ রান। ২৭টি অর্ধশতরানও করে ফেলেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩০.৯৩। এই প্রতিযোগিতায় ৫০০০ রান পূর্ণ করা থেকে আর মাত্র ৮১ রান দূরে রয়েছেন তিনি। 

আরও পড়ুন: Rohit Sharma, IPL 2022: ফের ব্যর্থ হয়ে কোন লজ্জার নজির গড়লেন 'হিটম্যান'? জানতে পড়ুন

আরও পড়ুন: চলতি বছরই প্রেমিকা Athiya Shetty-র সঙ্গে গাঁটছড়া বাঁধছেন KL Rahul! বাড়ছে জল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.