অমরনাথ নির্বাসিত,সন্দীপ পাতিল মুখ্য নির্বাচকের পদে

মহিন্দার অমরনাথকে উত্তরাঞ্চলের নির্বাচক পদ থেকে সরিয়ে দিল বিসিসিআই। মঙ্গলবার বোর্ডের এজিএমে তাঁর জায়গায় নিয়ে আসা হল অনামী প্রাক্তন ক্রিকেটার বিক্রম রাঠোরকে। কৃষ্ণমাচারি শ্রীকান্তের জায়গায় মুখ্য নির্বাচক হতে চলেছেন সন্দীপ পাতিল।

Updated By: Sep 27, 2012, 03:05 PM IST

মহিন্দার অমরনাথকে উত্তরাঞ্চলের নির্বাচক পদ থেকে সরিয়ে দিল বিসিসিআই।
মঙ্গলবার বোর্ডের এজিএমে তাঁর জায়গায় নিয়ে আসা হল অনামী প্রাক্তন
ক্রিকেটার বিক্রম রাঠোরকে। কৃষ্ণমাচারি শ্রীকান্তের জায়গায় মুখ্য নির্বাচক
হতে চলেছেন সন্দীপ পাতিল। অন্যদিকে দীপ দাশগুপ্ত সহ আরও কিছু প্রাক্তনীদেরকে পিছনে ফেলে পূর্বাঞ্চলের নির্বাচক নির্বাচিত হলেন সাবা করিম। প্রসঙ্গত পূর্বাঞ্চল থেকে সাবা করিমেরি নির্বাচক হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি সে কথা প্রথম এবং জোর দিয়ে জানানো হয়েছিল ২৪ ঘন্টার পর্দাতেই।
চলতি বছরের আগস্ট মাসে নিউজিল্যান্ড সফরের দল নির্বাচনকে কেন্দ্র করে অমরনাথের সঙ্গে বিরোধ বাধে বোর্ডের। ইংল্যান্ড আর অস্ট্রেলিয়াতে ভারতের শোচনীয় পরাজয়ের পর অমরনাথ ধোনির নেতৃত্বের অবসান দাবি করেন। কিন্তু চেন্নাই সুপার কিংসের অধিনায়কের উপর বোর্ড সচিব শ্রীনিবাসনের অসীম কৃপাদৃষ্টির কথা সর্বজন বিদিত। ধোনির বিরোধিতা করে তখনই শ্রীনিবাসনের বিরাগ ভাজন হয়েছিলেন মহিন্দার অমরনাথ। ভারতের সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারের নির্বাচক হিসাবে ইনিংসে খুব শীঘ্র যতি চিহ্ন পড়ার ইঙ্গিত মিলেছিল তখনই। সব সন্দেহকে সত্যি প্রমাণ করে মঙ্গলবার মুম্বাইতে বোর্ডের বার্ষিক সম্মেলনে সেই সিদ্ধান্তই গৃহীত হল।

.