টেনিসের রাজা ক্রিকেটেও এক নম্বর

সুইস কিংবদন্তীকে  টেস্ট তালিকায় ১ নম্বর  ব্যাটসম্যানের (সম্মানিত) শিরোপা দিল আইসিসি।

Updated: Jul 10, 2018, 02:45 PM IST
টেনিসের রাজা ক্রিকেটেও এক নম্বর

নিজস্ব প্রতিবেদন: সবুজ গালিচায় পা বাড়িয়ে ফরোয়ার্ড ডিফেন্স। এক ঝলক দেখলে বোঝাই যাবে না, এটা ক্রিকেট না টেনিস? উইম্বলডন দেখতে বসে হঠাত্ মনে হতেই পারে লর্ডসের ব্যালকনিতে পা ঝুলিয়ে লারার ব্যাটিং দেখছেন। কিংবা আপনার চোখে চুম্বকের মতো লেগে থাকা সেই কভার ড্রাইভটা, যেটা এসেছিল ‘অফ সাইডের ভগবানে’র ব্যাট থেকে- তার পুনঃসম্প্রচার চলছে। এমনও মনে হতে পারে, সাদা পোশাকে সবুজ বলের ক্রিকেট খেলছেন ‘বাঁ হাতি সচিন’। আর যার জন্য লন্ডনের চিরহরিতেও আপনার ‘মরোক্কোর মরিচিকা’ দর্শন হতে পারে তিনি সুইস কিংবদন্তী রজার ফেডারার। 

আরও পড়ুন- ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে উঠলেও বদলাচ্ছে না উইম্বলডন ফাইনাল!

টেনিসের ‘স্বর্গরাজ্য’  লন্ডনের অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব ক্রোকে-তে তখন মুখোমুখি রাজা রজার এবং ফরাসি টেনিস তারকা অ্যাড্রিয়ান ম্যানারিনো। শেষ ষোলোর ম্যাচে বেশ ছন্দেই ছিলেন রাজা। আর তরপরই এল সেই হিরের টাচ্। অ্যাড্রিয়ানের রিটার্নে একেবারে পা বাড়িয়ে ডিফেন্স করলেন ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সুইস কিংবদন্তী।    

এরপরই উইম্বলডনের তরফে আইসিসি-কে টুইটে প্রশ্ন করা হয়, ফেডারারের ফরোয়ার্ড ডিফেন্সে কত রেটিং দেওয়া হবে?  কিছুক্ষণের মধ্যেই পাল্টা টুইট করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানায়, ক্রিকেটেও রাজা থাকবেন রজারই। সুইস কিংবদন্তীকে  টেস্ট তালিকায় ১ নম্বর  ব্যাটসম্যানের (সম্মানিত) শিরোপা দিল আইসিসি।