Roger Federer, Virat Kohli: ভারতীয় অনুরাগীদের বিরাট প্রতিশ্রুতি রজারের! জানালেন কিং কোহলিকে

ফেডেরারের অবসরের সঙ্গেই টেনিসের এক যুগের অবসান। ৬টি অস্ট্রেলিয়ান ওপেন, ১টি ফরাসি ওপেন, ৮টি উইম্বলনডন ও ৫টি যুক্তরাষ্ট্র ওপেনের কথা ফেডেরারের বায়োডেটাতে লেখা থাকবে। তবে লেখা থাকবে না যেটা, সেটা হল, ফেডেরার টেনিস খেলার স্বপ্ন দেখিয়েছেন শয়ে শয়ে খেলোয়াড়কে।

Updated By: Sep 29, 2022, 08:53 PM IST
Roger Federer, Virat Kohli: ভারতীয় অনুরাগীদের বিরাট প্রতিশ্রুতি রজারের! জানালেন কিং কোহলিকে
ফেডেরারের প্রতিশ্রুতি কোহলিকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সর্বকালের সেরাদের একজন তিনি। দেখতে গেলে টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের (Roger Federer) কোনও বিশেষণেরই প্রয়োজন নেই। গত সপ্তাহে লেভার কাপ (Laver Cup 2022) খেলেই পেশাদারি টেনিস জীবনে ইতি টেনেছেন রাজা রজার। সুইস মায়েস্ত্রোকে অবসরের পর এটিপি-র (ATP) মাধ্যমে আবেগি বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। বিগত ২৪ বছরে ১৫০০-এর ওপর ম্যাচ খেলার পর কোর্টকে আলবিদা বলেছেন ফেডেরার। এবার কোহলির মেসেজের উত্তর দিলেন ফেডেরারা। ভারতীয় অনুরাগীদের দিলেন বিরাট চমক।

কোহলি ভিডিয়োতে বলেছিলেন, 'হ্যালো রজার। আপনাকে এই ভিডিয়ো পাঠাতে পেরে আমি অত্যন্ত সম্মনিত। অবিশ্বাস্য কেরিয়ারের জন্য তোমাকে শুভেচ্ছা। আমাদের অসাধারণ সব মুহূর্ত ও স্মৃতি দিয়েছ। ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ব্যক্তিগত ভাবে আপনার সঙ্গে আমার দেখা করার সুযোগ হয়েছিল। যা আজীবন মনে থাকবে আমার। আমি একটা জিনিস খেয়াল করে দেখেছি, শুধু টেনিস বিশ্বেরই নয়, সারা পৃথিবীর মানুষ আপনার খেলার সঙ্গে জুড়েছে। যা অন্য কোনও অ্যাথলিটেদের ক্ষেত্রে দেখিনি। আপনার বরাবর বিশেষ দক্ষতা ছিল। আপনাকে যখন আমরা খেলতে দেখেছি, কোর্টে যে দীপ্তি ছড়িয়েছেন, তার কোনও তুলনা হয় না। আমার জন্য আপনি সর্বকালের সেরা। আমি নিশ্চিত আপনার জীবনের পরবর্তী পর্যায়ে অনেক আনন্দে কাটবে। আপনি চুটিয়ে উপভোগ করবেন, যেমনটা করেছেন কোর্টে। আপনার ও আপনার পরিবারের জন্য অল দ্য় বেস্ট। যত্ন নেবেন।' কোহলির এই ভিডিয়ো নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করে ফেডেরার লিখেছেন, 'ধন্যবাদ বিরাট কোহলি। আশা করি দ্রুত ভারতে আসব।'

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

ফেডেরারের অবসরের সঙ্গেই টেনিসের এক যুগের অবসান। ৬টি অস্ট্রেলিয়ান ওপেন, ১টি ফরাসি ওপেন, ৮টি উইম্বলনডন ও ৫টি যুক্তরাষ্ট্র ওপেনের কথা ফেডেরারের বায়োডেটাতে লেখা থাকবে। তবে লেখা থাকবে না যেটা, সেটা হল, ফেডেরার টেনিস খেলার স্বপ্ন দেখিয়েছেন শয়ে শয়ে খেলোয়াড়কে। তাঁকে দেখেই ব়্যাকেট ধরেছেন অনেকে। ৪১ বছরের ফেডেরারকে বিগত তিন বছরে তিনবার অস্ত্রোপচার করাতে হয়েছে। ফেডেরার তাঁর ফেয়ারওয়েল নোটে পরিস্কার লিখেছেন, এই চোট-আঘাতের ধকল তিনি আর নিতে পারেননি। ফেডেরারের ঝুলিতে রয়েছে কুড়িটি গ্র্যান্ড স্ল্যাম। গ্র্যান্ড স্ল্যামের বিচারে পুরুষদের মধ্যে তিনি। একে রাফায়েল নাদাল (২২) ও নোভাক জকোভিচ (২১)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.