India's Openers At T20 World Cup 2024: Rohit Sharma-Virat Kohli করবেন ওপেন! এবার মহাযজ্ঞে মহাপ্রলয়...

Rohit Sharma and Virat Kohli To Open At T20 World Cup 2024: বিরাট কোহলি ও রোহিত শর্মা এবার ওপেন করবেন বিশ্বকাপে। এই খবরেই ঝড় উঠল সোশ্য়াল মিডিয়ায়।  

Updated By: Apr 17, 2024, 03:07 PM IST
India's Openers At T20 World Cup 2024: Rohit Sharma-Virat Kohli করবেন ওপেন! এবার মহাযজ্ঞে মহাপ্রলয়...
এবার বিরাট-রোহিত করবেন ওপেন!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের (T20 World Cup 2024)। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ। হাতে আর দেড় মাসও বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। অংশ নিতে চলা ২০টি দলই তাদের রণকৌশল মোটামুটি ছকে নিয়েছে।

আরও পড়ুন: মহাযুদ্ধের কথা ভেবে পাক বিশ্বকাপ জয়ীকে বিশেষ দায়িত্ব বাংলাদেশের

বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারত নিশ্চয়ই হাত গুটিয়ে বসে থাকবে না। রাহুল দ্রাবিড়ের থিংকট্য়াংক মোটামুটি দল বেছেই ফেলেছে। সামান্য় পরিবর্তন আসবে। তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এই মুহূর্তে একটি খবরেই ভারতীয় ক্রিকেট নড়ে গিয়েছে। বিশ্বকাপে ভারতের ভাবী ওপেনার হিসেবে ধরা হচ্ছে দলের দুই মহানক্ষত্র- রোহিত শর্মা ও বিরাট কোহলিকে (Rohit Sharma-Virat Kohli)। হ্য়াঁ ঠিকই পড়লেন। শুরুতেই ঝড় তুলতে টিম ম্য়ানেজমেন্ট নাকি 'রোহিরাট'কেই ভাবছে। সেক্ষেত্রে যশস্বী জয়সওয়াল ও শুভমন গিল যে, নীচের দিকে খেলবেন তা আর বলার অপেক্ষা রাখে না। 

ওপেনার হিসেবে রোহিতের নতুন করে আর বিশেষণের কোনও প্রয়োজন নেই। বোলারদের নিয়ে ছেলেখেলা করতে করতে রানের পাহাড়ের প্ল্য়াটফর্ম বানিয়ে ফেলেন। ভারতের তিন ফরম্য়াটে হিটম্য়ানই ওপেনার। আর কোহলি, যিনি তিনে ব্য়াট করে ইনিংস এগিয়ে নিয়ে যান, তাঁরও তো ওপেনার হিসেবে বেশ নামডাক। আইপিএলে আরসিবি তাঁকে দিয়েই ওপেন করায়। আইপিএলে ৮টি সেঞ্চুরি ও ৫০টি হাফ-সেঞ্চুরি আছে বিরাটের। প্রতিটিও ওপেনার হিসেবে করেছেন তিনি। ১০৫ ইনিংসে বিরাট ৩৯৭২ রান করেছেন ওপেনার হিসেবে। তাঁর গড় ৪৫.১৪, স্ট্রাইক রেট ১৩৬.৪৫। দেশের জার্সিতেও কোহলি ন'বার ইনিংস ওপেন করেছেন ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে। গড় ৫৭.১৪ ও স্ট্রাইক রেট ১৬১.২৯। বোঝাই যাচ্ছে বিরাট-রোহিত শুরুতে জুড়ে গেলে বেদম প্রহারের রাস্তাই বেছে নেবেন।

দিন পাঁচেক আগে বিসিসিআই-এর এক কর্তা বলেছিলেন, 'অবশ্য়ই ওপেনার হিসেবে বিরাট ভাবনায় রয়েছেন। যদি টিম ম্য়ানেজমেন্ট মনে করে যে, বিরাট ওপেন করবে, তাহলে কেন নয়! কারণ ব্য়াটিং পজিশনে বিরাট ভীষণ ফ্লেক্সিবল। যে কোনও জায়গায় খেলতে পারে। ও তো আরসিবি-র হয়ে আইপিএলে নিয়মিত ওপেন করে। ফলে ওপেনার হিসেবে ওকে না ভাবার তো কারণই নেই। তবে শেষ কথা টিম ম্য়ানেজমেন্ট।' এখন দেখার বিশ্বকাপে বিরাট-রোহিত জুটিকেই ওপেনার হিসেবে দেখা যায় কিনা!

আরও পড়ুন: Meet Virushka's Bodyguard: গলতে দেন না মাছিও, বেতন সিইও-র চেয়ে বেশি! চিনুন বিরুষ্কার বিশেষ বডিগার্ডকে

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.