Rohit Sharma | IND vs NZ: অতীতের আতঙ্ক কি তাড়া করছে? সাংবাদিক বৈঠকেও রোহিতের চেনা পুল শট

Rohit Sharma brushes aside 2019 World Cup semi-final loss vs New Zealand: অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রোহিতবাহিনী। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে জিততে পারলেই ভারত চলে যাবে কাপযুদ্ধের ফাইনালে। অধিনায়ক রোহিত জানিয়ে দিলেন যে, তাঁর দল তৈরি আছে।

Updated By: Nov 14, 2023, 07:04 PM IST
Rohit Sharma | IND vs NZ: অতীতের আতঙ্ক কি তাড়া করছে? সাংবাদিক বৈঠকেও রোহিতের চেনা পুল শট
সোজা ব্য়াটেই খেললেন রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে থেকেছে অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমিতে খেলতে নামছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। আগামিকাল অর্থাৎ বুধবার প্রথম সেমিফাইনাল। ভারত-নিউ জিল্য়ান্ড খেলবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে নামার আগে একটা ইস্যুই অনেককে ভাবাচ্ছে। গত বিশ্বকাপের দগদগে ঘায়ের ক্ষত এখনও ভারতীয় ফ্য়ানদের বুকে। ২০১৯ বিশ্বকাপের শেষ চারেও মুখোমুখি হয়েছিল ভারত-নিউ জিল্য়ান্ড। বৃষ্টির জন্য় খেলা রিজার্ভ ডে-তে গড়িয়ে ছিল। ট্রেন্টব্রিজে বিরাট কোহলির টিম ইন্ডিয়া ১৮ রানে হেরেছিল। ওয়াংখেড়েতে নামার আগে রোহিত শর্মা (Rohit Sharma) এসেছিলেন প্রাক ম্য়াচ সাংবাদিক বৈঠকে। মঙ্গলবার রোহিত সাফ বলে দিলেন যে, অতীতের কোনও আতঙ্কই তাডা় করছে না তাঁর টিমকে।

আরও পড়ুন: Rohit Sharma | Wasim Akram: 'বিরাট-রুটকে নিয়ে কথা বলি, কিন্তু...'! রোহিতের জায়গা চেনালেন আক্রম

রোহিত এদিন সাংবাদিকদের বলেন, 'দেখুন অতীতের ঘটনা শুধু আপনাদেরই মাথায় রয়েছে। আমি মনে করি না যে, পাঁচ বা দশ বছর আগে কী হয়েছে, বা গত বিশ্বকাপে কী ঘটেছে, তা নিয়ে বেশি কথা হয়েছে। এটাই এই দলের সৌন্দর্য। ১৯৮৩ সালে যখন ভারত বিশ্বকাপ জিতেছিল, তখন আমরা জন্মাইনি। দলের অর্ধেকে ২০১১ বিশ্বকাপ জেতার আগে খেলেনি। আমি কখনও দেখিনি এই দলের কেউ অতীতের বিশ্বকাপ জেতা নিয়ে কথা বলছে। ফোকাস একটাই। আরও ভালো কী করে করতে পারি। আরও উন্নতি কী ভাবে সম্ভব। এটাই এই দলের মাধুর্য। প্রথম ম্য়াচ থেকেই আমাদের লক্ষ্য় ছিল ম্য়াচ ধরে ধরে খেলা ও জেতা।' ভারতের এই অভাবনীয় সাফল্যের নেপথ্যে রয়েছে, দলের অধিনায়ক রোহিতও। তাঁর ব্য়াট প্রতি ম্য়াচেই কথা বলেছে। ছোট ইনিংস খেললেও, ভারতের হয়ে শুরুটা দারুণ করেছেন তিনি। ৯ ম্য়াচে ৫০৩ রান করেছেন হিটম্য়ান। তিনটি হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন তিনি। রোহিতের নিঃস্বার্থ দৃষ্টিভঙ্গিতে মোহিত হয়েছে বাইশ গজের মহারথীরা। তাঁদের মতে এই ঠান্ডা মাথার অসাধারণ অধিনায়কই ফের দেশকে এনে দিতে পারেন কাপ।

আরও পড়ুন: Kuldeep Yadav | World Cup 2023: তিনি অনলাইন ডেলিভারি করছেন! কুলদীপের উত্তরে নেটপাড়ায় ঝড়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.