এশিয়া কাপ জয়ের পুরস্কার, ভারতীয় টেস্ট দলে ফিরবেন রোহিত শর্মা!

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

Updated By: Sep 29, 2018, 08:05 PM IST
এশিয়া কাপ জয়ের পুরস্কার, ভারতীয় টেস্ট দলে ফিরবেন রোহিত শর্মা!

নিজস্ব প্রতিনিধি : অধিনায়ক রোহি শর্মার বায়োডাটার ওজন এখন অনেকটাই বেশি। আইপিএল থেকে শুরু করে এশিয়া কাপ, বেশ কিছু গুরুত্বপূর্ণ ট্রফি জিতে ফেলেছেন ইতিমধ্যে। অনেকেই বলতে শুরু করেছেন, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এখন তিনিও যোগ্য দাবিদার। রোহিত অবশ্য আগামীর কথা উড়িয়ে দিচ্ছেন মুচকি হেসে। অধিনায়কত্বের প্রসঙ্গ উঠতেই বলছেন, ক্যাপ্টেন্সির ক্ষেত্রে আমি অনেকটা এমএস ধোনির মতো। শান্ত থেকে কাজ করতে পছন্দ করি। এশিয়া কাপে রোহিতের ক্যাপ্টেন্সিতে সাফল্য এসেছে। তাই এবার রোহিতের পুরস্কৃত হওয়ার পালা। 

আরও পড়ুন-  Asia Cup Final 2018 : ফাইনাল ওভারে কেন স্পিনার? উঠল প্রশ্ন, উত্তর দিলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। শোনা যাচ্ছে, সেই সিরিজে ভারতীয় দলে কামব্যাক হতে পারে রোহিতের। চলতি বছরের গোড়ার দিকে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন রোহিত শর্মা। তার পর থেকে অফ ফর্ম। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র অফ-টেস্টেও তাঁকে দলে সুযোগ দেওয়া হয়নি। রোহিতের বদলে খেলেছিলেন করুণ নায়ার। রোহিত সুযোগ পাননি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে দেখা যাতে পারে তাঁকে। 

আরও পড়ুন-  লিটন আউট না নটআউট, কী বলছে ভিডিও?

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া এ-দলের বিরুদ্ধে ঘোষিত ভারতীয় এ দলে সুযোগ পাননি রোহিত। এমনকী, দলীপ ট্রফিতেও ডাক পাননি। ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকেই মনে করছিলেন, রোহিতের টেস্ট কেরিয়ার কার্যত শেষ। সেখানে থেকে এই কামব্যাক কিন্তু রোহিতের কাছে বড় পাওনা হতে পারে। ভারতীয় দলের হয়ে ইতিমধ্যে ২৫টা টেস্ট খেলেছেন রোহিত। রান করেছেন ১৪৭৯। গড় ৩৯.৯৭। রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করবে নির্বাচক কমিটি। সিরিজ শুরু হচ্ছে ৪ অক্টোবর থেকে।

.