Rohit Sharma | Dharamsala Test: যদি পাহাড়ে লেখো নাম! রোহিত রাজত্বে রেকর্ডের দর্পচূর্ণ, নজিরের পর নজির...

Rohit Sharmas record-breaking day out in Dharamsala: 'যদি কাগজে লেখো নাম, কাগজ ছিঁড়ে যাবে, পাথরে লেখো নাম, পাথর ক্ষয়ে যাবে, হৃদয়ে লেখো নাম, সে নাম রয়ে যাবে'। আর যদি পাহাড়ে নাম লেখা হয়, তাহলে রেকর্ড হয়ে যাবে। বলতেই পারেন রোহিত শর্মা।  

Updated By: Mar 8, 2024, 02:49 PM IST
Rohit Sharma | Dharamsala Test: যদি পাহাড়ে লেখো নাম! রোহিত রাজত্বে রেকর্ডের দর্পচূর্ণ, নজিরের পর নজির...
রোহিত শর্মার আগুন দেখলেন ইংরেজরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধরমশলা টেস্টের দ্বিতীয় দিনের সকাল দেখেছে রোহিত শর্মা ও শুভমন গিলের (Rohit Sharma-Shubman Gill) 'ডাবল ধামাকা'। দু'জনেই সেঞ্চুরি করেছেন রোহিত তাঁর কেরিয়ারের ১২ নম্বর টেস্ট সেঞ্চুরি স্মরণীয় করে রাখেন ১৬২ বলে ১০৩ রানের ইনিংস খেলে। ১৩টি চার ও ৩টি ছয় মারেন তিনি। এর সঙ্গেই একের পর এক রেকর্ড ভেঙেছেন তিনি।

আরও পড়ুন: Rohit Sharma-Shubman Gill: রোহিত-শুভমনের 'ডাবল ধামাকা'য় মজার সব ফিল্মি মিম
 

ভারতীয় ওপেনার হিসেবে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সর্বাধিক টেস্ট শতরান

রোহিত শর্মা / সুনীল গাভাসকর: ৪

বিজয় মার্চেন্ট/ মুরলী বিজয়/ কেএল রাহুল: ৩

আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে সবচেয়ে বেশি শতরানের তালিকায়, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান ক্রিস গেইলকেও পিছনে ফেলেছেন রোহিত। তিনি এখন এই এলিট ক্লাবে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের পিছনে রয়েছেন।

ঘটনাচক্রে রোহিতের প্রয়োজন আর তিনটি ৬, তাহলে বিশ্বরেকর্ড করবেন সিক্সার কিং। প্রথম ক্রিকেটার হিসেবে সব ফরম্য়াট মিলিয়ে তাঁর ৬০০ ছয় হবে।
 
ওপেনার হিসেবে সর্বাধিক আন্তর্জাতিক সেঞ্চুরিকারী যাঁরা

একে) ওয়ার্নার: ৪৯, দুয়ে সচিন: ৪৫, তিনে রোহিত: ৪৩, চারে গেইল: ৪২ ও পাঁচে সনথ জয়সুরিয়া: ৪১ 
 
২০২১ সালের পর থেকে টেস্টে সর্বাধিক সেঞ্চুরিকারী ভারতীয় যাঁরা

রোহিত: ৬

শুভমন গিল: ৪
 
রবীন্দ্র জাদেজা/ যশস্বী জয়সওয়াল/ ঋষভ পন্থ/ কেএল রাহুল: ৩
 
ভারতের বর্তমান হেড কোচ ও কিংবদন্তি ব্য়াটার রাহুল দ্রাবিড়ের সঙ্গে এক আসনে বসলেন রোহিত। রাহুল-রোহিতের মোট আন্তর্জাতিক সেঞ্চুরির সংখ্যা ৪৮।

বয়স ৩০ পার করার পর সবচেয়ে বেশি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন যাঁরা
 
কুমার সঙ্গাকারা: ৪৩

ম্য়াথিউ হেডেন/ রিকি পন্টিং: ৩৬

রোহিত শর্মা/ সচিন তেন্ডুলকর: ৩৫  

রোহিতের ব্য়াটিং বরাবরই চোখের আরাম। ধরমশলাতেও তার ব্য়তিক্রম হয়নি। একেবারে চেনা আগ্রাসনেই ইংরেজদের শাসন করলেন তিনি।তেইশের বিশ্বকাপ দেখেছে এক অন্য় রোহিতকে। ব্য়াট হাতে আগুন তো জ্বেলেছিলেনই তিনি। ১১ ইনিংসে করেছিলেন ৫৯৭ রান। তবে সবাই ভারত অধিনায়ককে বলেছিলেন যে, তিনি নিঃস্বার্থ। 'সেলফলেস রোহিত'! কারণ নিজের সেঞ্চুরি বা বড় রানের জন্য় না ভেবেই খেলে গিয়েছিলেন ইনিংসের পর ইনিংস। সেই মেজাজটাই ধরে রেখেছেন তিনি।

 

আরও পড়ুন: Yashasvi Jaiswal | Dharamsala Test: পাহাড়ে উঠল প্রবল যশস্বী ঝড়...ভেঙেচুরে তছনছ রেকর্ডের পর রেকর্ড!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.