GOAT উদযাপনে মেসিকে বিদ্রুপ রোনাল্ডোর

 চোয়ালে হাত দিয়ে মুখ বিকৃত করে সেই সেলিব্রেশন বিশ্ব ফুটবলের কাছে অচেনা।

Updated By: Jun 16, 2018, 02:48 PM IST
GOAT উদযাপনে মেসিকে বিদ্রুপ রোনাল্ডোর

নিজস্ব প্রতিনিধি : GOAT মেসি? নাকি GOAT রোনাল্ডো? 

নাহ্, এই GOAT এর সঙ্গে ছাগ-প্রজাতির কোনও সম্পর্ক নেই। এই GOAT কোনওভাবেই সেই GOAT নয়। গত কয়েক মাসে কথাটা এতটাই বহুলপ্রচারিত হয়েছে যে GOAT নিয়ে ফুটবলপ্রেমীদের কৌতুহলের অন্ত নেই।

আরও পড়ুন- কাতারেও হয়তো মেসি, ইতিবাচক ইঙ্গিত দিলেন আর্জেন্টিনার কোচ

বিশ্বকাপের প্রথম ম্যাচে হ্যাটট্রিক। একগাদা রেকর্ড পকেটে পুরে সিআরসেভেন এখন নিজেকে GOAT বলে দাবি করছেন। স্পেনের বিরুদ্ধে গোল করার পর রোনাল্ডোর  সেলিব্রেশনে দেখা গেল অচেনা এক ভঙ্গি। পরিচিত 'সি' সেলিব্রেশন ছেড়ে অন্যরকম স্টাইল দেখালেন রোনাল্ডো। চোয়ালে হাত দিয়ে মুখ বিকৃত করে সেই সেলিব্রেশন বিশ্ব ফুটবলের কাছে অচেনা। রোনাল্ডোর এই সেলিব্রেশনের পিছনে কিন্তু কারণ রয়েছে। আর সেই কারণটাও অবধারিতভাবে মেসির সঙ্গে জড়িয়ে। 

 

আরও পড়ুন- নিজেকেই বিশ্বসেরা ঘোষণা করলেন নেইমার

কিছুদিন আগেই এক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে মেসিকে দেখা গিয়েছিল ছাগল কোলে নিয়ে। সেই বিজ্ঞাপনের মূল সুর ছিল মেসির শ্রেষ্ঠত্ব প্রমাণের দিকে। GOAT অর্থাত্ GREATEST OF ALL TIME. বিজ্ঞাপনে থাকা ছাগলটা মেসিকে সর্বকালের সেরা হিসাবে দেখানোর বার্তা বহন করছিল। এমন একটা বিজ্ঞাপনের পর রোনাল্ডোর পাল্টা দেওয়ার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। রোনাল্ডো সেই বিজ্ঞাপনের জবাব দেওয়ার মঞ্চ হিসাবে বেছে নিলেন স্পেনের বিরুদ্ধে ম্যাচকে। 'মেসি নয়, আমিই সর্বকালের সেরা'। স্কোরার রোনাল্ডো সেলিব্রেশনের মাধ্যমে সেটাই মনে করিয়ে দিয়ে গেলেন ফুটবল সমর্থকদের। 

.