অবসর ভেঙে ফিরলেন সচিন! সাত বছর পর ব্যাট ধরেই প্রথম বলে মারলেন বাউন্ডারি

২০১৩ সালে সচিন অবসর নিয়েছিলেন। এর পর ২০১৪ সালে এমসিসি-র একটি প্রদর্শনী ম্যাচে খেলেছিলেন সচিন। তার পর আর তাঁকে কোনও আন্তর্জাতিক ম্যাচে দেখা যায়নি। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 9, 2020, 01:25 PM IST
অবসর ভেঙে ফিরলেন সচিন! সাত বছর পর ব্যাট ধরেই প্রথম বলে মারলেন বাউন্ডারি

নিজস্ব প্রতিবেদন : গোটা বিশ্ব কেঁদেছিল সেদিন। ক্রিকেটের আর রইল কী! সচিন তেন্ডুলকর খেলবেন না মানে তো ক্রিকেট নিঃস্ব! সাত বছর হল সচিন তেন্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। সাত বছর অনেকটা সময়, তাই না! এই সাত বছরে বিশ্ব ক্রিকেটে অনেক তারকার জন্ম হয়েছে। কিন্তু সচিনের শূন্যস্থান ঢাকেনি। আজও বিশ্বের যে কোনও প্রান্তে তিনি নামলেই সমর্থকরা নস্ট্যালজিক হয়ে ওঠেন। মনে মনে প্রার্থনা জাগে, ''আপনি আরেকবার ফিরে আসুন। ক্রিকেট খেলুন।'' সাত বছর পর সচিন আবার ব্যাট হাতে নামলেন। সাম্প্রতিক ক্রিকেটে এর থেকে সেরা ছবি আপনি কি আর দেখেছেন!

রবিবারের সকালে ক্রিকেট সমর্থকদের বড় পাওনা হল। ২০১৯ সালে উইমেন্স ক্রিকেটার অফ দ্য ইয়ার এলিস পেরির ডাকে সাড়া দিয়েছিলেন সচিন। পেরি লিখেছিলেন, ''আমি জানি আপনি দাবানলে ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য খোলা মনে এগিয়ে এসেছেন। আপনি একটি দলের কোচিং করাচ্ছেন। তবে আপনি যদি অবসর ভেঙে মাত্র একটি ওভার ব্য়াটিং করার জন্য মাঠে নামেন তা হলে আরও বেশি অর্থ সংগ্রহ সম্ভব হতে পারে।'' পেরির আবেদনে সাড়া দিয়ে সচিন মাঠে নামলেন। খেললেন একটি ওভার। আর তাতেই যেন ঝড় উঠল। অস্ট্রেলিয়ার দাবানালে ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য আয়োজিত এই ম্যাচ। প্রদর্শনী ম্যাচ। তবুও এই ম্যাচ অনেকদিন মনে থাকবে সচিন ভক্তদের।

আরও পড়ুন-  কোহলিকে বিয়ের প্রস্তাব দেওয়া ক্রিকেটারের ছবিতে comment, যেচে 'বিপদ' ডাকলেন চাহ্বাল

২০১৩ সালে সচিন অবসর নিয়েছিলেন। এর পর ২০১৪ সালে এমসিসি-র একটি প্রদর্শনী ম্যাচে খেলেছিলেন সচিন। তার পর আর তাঁকে কোনও আন্তর্জাতিক ম্যাচে দেখা যায়নি। দাবানলে ক্ষতিগ্রস্থদের জন্য আয়োজিত এই প্রদর্শনী ম্যাচে রিকি পন্টিংয়ের দলের কোচ হয়েছিলেন সচিন। কিন্তু পেরির ডাকে সাড়া দিয়ে তিনি নেমে পড়লেন ব্যাট হাতে। আর সাত বছর পর ব্যাট হাতে নিয়ে প্রথম বলেই মারলেন বাউন্ডারি। 

.