Sachin vs Virat থেকে Messi vs Ronaldo! নিজের প্রতিক্রিয়া জানালেন মাস্টার ব্লাস্টার

বিরাটের সঙ্গে তুলনা নিয়ে এবার কথা বললেন সচিন।

Updated By: Feb 18, 2022, 02:02 PM IST
Sachin vs Virat থেকে Messi vs Ronaldo! নিজের প্রতিক্রিয়া জানালেন মাস্টার ব্লাস্টার
সচিন বনাম বিরাট

নিজস্ব প্রতিবেদন: বিগত এক দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ও ফুটবল মজে রয়েছে তুলনায়! বাইশ গজে কে সেরা সচিন তেন্ডুলকর না বিরাট কোহলি (Sachin Tendulkar vs Virat Kohli)। অন্যদিকে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Lionel Messi vs Cristiano Ronaldo) মধ্যে কে সেরা, এই নিয়েও আলোচনা অব্যাহত। 

এবার কোহলির সঙ্গে নিজের তুলনা নিয়ে প্রশ্ন শুনলেন স্বয়ং সচিন। সম্প্রতি মার্কিনি সাংবাদিক গ্রাহাম বেন সিঙ্গারের ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন আধুনিক ক্রিকেটের ডন। সেখানে সচিনকেই সচিন বনাম বিরাটের মধ্যে বাছতে বলা হয়েছিল। মাস্টার ব্লাস্টার স্টেপ আউট করেই সেই প্রশ্নকে পাঠালেন গ্যালারিতে। সচিন বললেন, "আমাদের দু'জনকে এক টিমে রাখলে কেমন হয়?" অন্যদিকে সচিন মেসি বনাম রোনাল্ডোর মধ্যে মেসিকেই সেরা বেছে নিয়েছেন। যদিও সেই উত্তরও দিয়েছেন সুকৌশলে। সচিন বলেন, "মেসি অনেকটা আমার মতো।" 

আরও পড়ুন: Sachin Tendulkar: কোহলির থেকে 'অমূল্য' উপহার পেয়ে সেদিন অঝোরে কেঁদেছিলেন সচিন

কিছুদিন আগে ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স (Breakfast with Champions) অনুষ্ঠানে বিরাট কথা বলেছিলেন সচিনের সঙ্গে তাঁর তুলনা নিয়ে। প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, "তাদের সঙ্গেই তুলনা করা চলে যারা তুলনার যোগ্য। আমার সঙ্গে এমন একজনের তুলনা করা হচ্ছে যাকে দেখে আমি ক্রিকেট খেলা শুরু করি। যদি স্কিলের কথা বলা হয়, তাহলে আমার সঙ্গে কোনও তুলনাই চলে না। সর্বকালের সবচেয়ে পরিপূর্ণ ব্যাটার সচিন। তাহলে কী করে আমার সঙ্গে তার তুলনা সম্ভব? আমি আগেও বলেছি সচিনের সঙ্গে আমার তুলনা, তার জন্য ঠিক নয়। কারণ সচিন যা দিয়েছে, তা বিচার করলে আমাদের সঙ্গে তার তুলনার যোগ্য নয় সচিন। এই প্রজন্মের কারোর সঙ্গে সচিনের তুলনা চলবে না।"

২০১১ সালে ভারত বিশ্বকাপ জেতার পর সচিনকে কাঁধে চাপিয়ে ওয়াংখেড়ে স্টেডিয়াম ঘুরিয়ে ছিলেন বিরাট। তিনি বলেছিলেন, "মানুষটা ২৩ বছর ধরে দেশের বোঝা বয়েছে, এখন সময় এসেছে, তাকে আমরা কাঁধে চাপিয়ে নিয়ে যাব।" কিংবদন্তি সচিনের প্রতি ব্যাটিং মায়েস্ত্রো বিরাটের শ্রদ্ধা ও ভালবাসা বরাবরই অন্য পর্যায়ের। সচিনকেই নিজের আদর্শ ভাবেন বিরাট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.