Virat Kohli's 49th ODI Century: আলোচনায় কোহলির ৪৯ তম সেঞ্চুরি, এবার মুখ খুললেন খোদ সর্বাধিক শতরানের মালিক

Sachin Tendulkar On Virat Kohlis 49th ODI Century: সচিন তেন্ডুলকর এবার মুখ খুললেন। কথা বললেন বিরাট কোহলির সম্ভাব্য ঐতিহাসিক মাইলস্টোন নিয়ে।

Updated By: Nov 3, 2023, 07:10 PM IST
Virat Kohli's 49th ODI Century: আলোচনায় কোহলির ৪৯ তম সেঞ্চুরি, এবার মুখ খুললেন খোদ সর্বাধিক শতরানের মালিক
কোহলির রেকর্ড নিয়ে বড় কথা সচিনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) গত বৃহস্পতিবার ভারত মুখোমুখি হয়ে শ্রীলঙ্কার (IND vs SL, World Cup 2023)। রোহিত অ্যান্ড কোং ৩০২ রানে শ্রীলঙ্কাকে উড়িয়ে, প্রথম দেশ হিসেবে চলে গিয়েছে বিশ্বকাপের শেষ চারে। ভারত প্রথমে ব্য়াট করে নির্ধারিত ওভারে তুলেছে ৮ উইকেটে ৩৫৭ রান। সৌজন্যে শুভমন গিল (Shubman Gill) (৯২ বলে ৯২), বিরাট কোহলি (Virat Kohli) (৯৪ বলে ৮৮) ও শ্রেয়স আইয়ার ( Shreyas Iyer) (৫৬ বলে ৮২)। কোহলি ১২ টি রানের জন্য় বাঁধা সেঞ্চুরি মাঠে রেখে এসেছেন। 

আরও পড়ুন: Shreyas Iyer | IND vs SL: 'আপনার তো শর্ট বলে...'! প্রশ্নে চরম বিরক্ত শ্রেয়স, সাংবাদিককে ধুয়ে দিলেন

কোহলি যদি মুম্বইতে সেঞ্চুরির স্বাদ পেয়ে যেতেন, তাহলে তিনি 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) সঙ্গে এক আসনে বসতেন। হয়ে যেতেন যুগ্ম ভাবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরিকারী। ৪৯ তম ওডিআই সেঞ্চুরি চলে আসত বিরাটের (Virat Kohli's 49th ODI Century)। বিরাটের ৪৯ তম একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি নিয়েই এখন কথা চলছে বাইশ গজে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন খোদ 'ক্রিকেট ঈশ্বর'। সচিন গতকাল ওয়াংখেড়েতে ছিলেন। কোহলির ইনিংস নিজের চোখে দেখেছেন। কোহলির সম্ভাব্য ঐতিহাসিক মাইলস্টোনের প্রসঙ্গে, কিংবদন্তি ইনিংস ব্রেকে কথা বলেছেন, সচিনের সংযোজন, 'দেখুন  ৪৯ তম একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরির রেকর্ড আমার নয়। এটা ভারতের রেকর্ড। যতক্ষণ এই রেকর্ডে ভারতের সঙ্গে থেকে যাবে, আমি ততক্ষণ খুশি।' সচিন চলতি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসেবেই আইসিসি-র দেওয়া দায়িত্ব সামলাচ্ছেন। 

বিরাট গতকাল শুভমন গিল ও রোহিত শর্মার পর তৃতীয় ভারতীয় হিসেবে চলতি বছর দেশের জার্সিতে ওয়ানডে ফরম্য়াটে ১০০০ রান করলেন। রোহিত, শুভমন ও পাথুম নিশঙ্কার পর চতুর্থ ব্যাটার হিসেবে চলতি ক্যালেন্ডার বর্ষে এক হাজারি হলেন। সচিন তাঁর কেরিয়ারে, একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে সাত বছর (১৯৯৪, ১৯৯৬, ১৯৯৭, ১৯৯৮, ২০০০, ২০০৩ ও ২০০৭) এক হাজারের বেশি রান করেছেন। কোহলি আট বছর সেই কীর্তি করে দেখালেন। ২০১১-২০১৪, টানা চার বছর কোহলি দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে হাজারের বেশি রান করেছেন। তারপর তিনি ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২৩ সালেও একই কাজ করেন। 

আগামী রবিবার ইতিহাস লিখুক বিরাট। এটাই চাইছেন তাঁর ডাই-হার্ড ফ্য়ানরা। ওই দিন ব্যাটিং মায়েস্ত্রো ৩৫ বছরে পা রাখবেন। আর বিরাটের জন্মদিনেই কলকাতার ইডেন গার্ডেন্সে, মুখোমুখিভারত-দক্ষিণ আফ্রিকা। যে ম্য়াচ ঘিরে উন্মাদনার পারদ তুঙ্গে। শুক্রবার অর্থাৎ আজ বিকেলেই বিরাটরা পা রেখেছেন শহরে। ইডেন বিরাটের জন্মদিন উপলক্ষ্যে ইডেনে কেক কাটবে। কোহলিকে দেবে বিশেষ স্মারক। এর পাশাপাশি ৭০ হাজার কোহলি মুখোশ বিতরণ করা হবে মাঠে।

আরও পড়ুন: WATCH: শুভমনে রঙিন গ্যালারির 'সারা'দিন; কখনও হতাশ, কখনও উচ্ছ্বাস...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.